ঘাটাইলে ডাঃ কামরুল হামসান খানের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

0
431

ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ কামরুল হামসান খানের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার উপজেলার ভাবনদত্ত সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে তিনি নিজেই দিনব্যাপি এ ক্যাম্পের উদ্ধোধন করেন।

উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার চিকিৎসা ব্যবস্থাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিয়েছেন। চিকিৎসাসেবার জন্য এখন আর দ্বারে দ্বারে ঘুরতে হয় না। সুষ্ঠু চিকিৎসার অভাবে কেউ মারাও যাচ্ছে না।

আব্দুল গফুর খানের সভাপেিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক উপ-পরিচালক ডাঃ মোঃ সদর উদ্দিন, স্বাধীনতা পরিষদের টাঙ্গাইল জেলা শাখার দপ্তর সম্পাদক ডাঃ সাইফুল ইসলাম , বিন্দুবাসিনী সরকারী বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আ.ন.ম বজলুর রহমান বাহাদুর, ইঞ্জিনিয়ার মোঃ ফারুক হোসেন, ঘাটাইল পৌরসভার কাউন্সিলর মোঃ শাহেদ আলী , মোতালেব হোসন, কৃষক লীগ নেতা শোয়েব রানা, তাহেরুজ্জামান খান,তারা মাস্টার প্রমুখ।

ঢাকার সন্ধানী চক্ষু হাসপালের বিশেষজ্ঞ ডাক্তার, ফ্রি ডায়াবেটিক পরীক্ষা ও মরামর্শ প্রদানসহ অর্থোপেডিক , সার্জারী বিশেষজ্ঞ , মেডিসিন, নাক,কান ও বিশেষজ্ঞ ডাক্তারগণ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও মরামর্শ প্রদান করা হয়। ভাবনদত্তসহ আশে-পাশের প্রায় দুই সহ্রাধিক রোগী বিনামূল্যে বিভিন্ন রোগের ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করেন। স্থানীয় এলাকাবাসী ভবিষ্যতে এ ধরণের ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপনের জন্য সাবেক ভিসিকে অনুরোধ জানান। সাবেক ভিসিও তার নিজ গ্রাম ভাবনদত্তে অসহায় রোগীদের সেবা প্রদান করতে সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের সহযোগিতা পেলে ভবিষ্যতে আরো ফ্রি ক্যাম্প মেডিকেল করার আশ্বাস দেন।