নরসিংদীর বেলাব উপজেলায় জাতীয় ভোটার দিবস উদযাপন

0
136

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে নরসিংদীর বেলাব উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।”ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে ” এই প্রতিপাদ্য সামনে রেখে বেলাবতে জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মার্চ) সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার বেলাব বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা জান্নাত তাহেরার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ মোহাম্মদ আদিল, উপজেলা একাডেমি সুপারভাইজার শ্রী ভূপতিরঞ্জন সূত্রধর’সহ প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ,বিভিন্ন পেশাজীবি, সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন। আলোচনা পরবর্তী নতুন ভোটার হওয়ার আগ্রহীদের নির্বাচন অফিসে সেবা প্রদান করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার আয়েশা জান্নাত তাহেরা তার বক্তবে বলেন, “আঠার বছর হলেই প্রতিটি নাগরিকের জন্য ভোটার হওয়া ও ভোটাধিকার প্রয়োগ করা সাংবিধানিক অধিকার। ভোটারদের হাতে স্মার্ট কার্ড তুলে দেয়া বর্তমান সরকারের উন্নয়নের অন্যতম একটি অংশ”।

অন্যান্য বক্তারা বলেন, ভোটার হতে এসে নাগরিকরা যাতে কোন প্রকার হয়রানি ও বিড়ম্বনার স্বীকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সারা দেশে রোহিঙ্গা জনগোষ্ঠী ভোটার হওয়ার বিষয়ে যে আলোচনা সমালোচনা হচ্ছে সেই ব্যাপারে যাচাই-বাছাইয়ের সময় সজাগ দূষ্টি রাখতে হবে। সবাইকে নাগরিকদের সাথে দায়িত্বশীল আচরণ করতে হবে।