ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

0
159

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ইসলামাবাদের একটি আদালত। মামলার শুনানিতে আদালতে বার বার হাজির না হওয়ায় আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) আদালত থেকে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। খবর ডনের।

প্রতিবেদনে পাকিস্তানের সর্বাধিক প্রচারিত দৈনিক ডন পত্রিকাটি জানায়, প্রধানমন্ত্রী পদে থাকাকালে ইমরান খান উপহার পেয়েছিলেন। সেগুলো তোষাখানায় জমা না দিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার বেশ কয়েকটি শুনানিতে আদালতে হাজির হননি তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান। আজও সেই মামলার শুনানিতে হাজির হননি ইমরান। এর জেরে বিচারক তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এই গ্রেপ্তারি পরোয়ানা জারির ঘণ্টাখানেক আগে অন্য দুটি মামলায় জামিন পান ইমরান। এর আগে ইসলামাবাদের জুডিসিয়াল আদালতে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে আদালতে হাজির হয়েছিলেন তিনি।

ডন বলছে, ইসলামাবাদের আদালতে আজ ইমরানের চারটি মামলার শুনানি ছিল। এর মধ্যে দুটি মামলার শুনানি ছিল জুড়িসিয়াল কমপ্লেক্সে। তোষখানা ও হত্যা চেষ্টা মামলার শুনানি ছিল এফ-৮ কাচেরি কোর্টে। জুডিসিয়াল কমপ্লেক্স থেকে এফ-৮ কাচেরি কোর্টের দূরত্ব কয়েক কিলোমিটার। প্রাইভেট যানে করে সেখানে যেতে সময় লাগবে প্রায় আধা ঘণ্টা।

তোষখানা মামলায় আজ ইমরানের বিরুদ্ধে অভিযোগ গঠনের কথা ছিল। কিন্তু, তার আইনজীবী আদালতকে তাঁর অনুপস্থিতির কথা জানান ও শুনানির তারিখ পরিবর্তনের জন্য অনুরোধ করেন। তিনি বলেন, দুটি মামলায় তার আরেক আদালতে শুনানি রয়েছে। তবে, ওই দুই মামলার শুনানি শেষে তিনি এখানে আসবেন। এরপরেই ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে শুনানি আগামী ৭ মার্চ পর্যন্ত মূলতবি করেন।