সুরমা মেইল ট্রেনের ইঞ্জিনে আগুন

0
134

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ সিলেট থেকে ছেড়ে আসা সুরমা মেইল ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নরসিংদীর রায়পুরা উপজেলার দৌলতকান্দিতে এই দুর্ঘটনা ঘটে ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ট্রেনটি সিলেট থেকে ছেড়ে আসার পর দৌলতকান্দি রেলস্টেশন এলাকায় পৌছালে ইঞ্জিনে আগুন লাগে । তবে এই দুর্ঘটনায় কোনো হতাহত হয়নি জানা গেছে।

এই অগ্নিকান্ডের ঘটনার পর পুরো ট্রেনের যাত্রীরা আতঙ্ককিত হয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনলে আখাউড়া থেকে অতিরিক্ত ইঞ্জিন এনে লাগিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

ট্রেনটির চালক এম এইচ হাজারী বলেন, “সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রেনটি নিয়ে ৬ টা ৪ মিনিটে ভৈরব থেকে ছেড়ে আসি। ৬ টা ১২ মিনিটে দৌলতকান্দি স্টেশনে পৌঁছার আগেই ট্রেনের ইঞ্জিনের বাম পাশের পিছনের চাকায় অতিরিক্ত গরম হয়ে হঠাৎ করে ইঞ্জিনে আগুন ও ধোঁয়া দেখা যায়”।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই রায়পুরা ফায়ার সার্ভিসের কর্মীর এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বড় কোনো ক্ষয় ক্ষতির ঘটনা ঘটেনি হয়।

দৌলতকান্দি স্টেশনের স্টেশন মাস্টার সামসুল হক বলেন, রাতে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুরমা ১০ নম্বর মেইল আপ ট্রেনটি সকাল ৬ টা ১২ মিনিটে দৌলতকান্দি রেলস্টেশনে পৌঁছলে ইঞ্জিনের চাকায় আগুন জ্বলতে শুরু করে। দৌলতকান্দি রেলস্টেশনে পৌঁছার ট্রেনটি থামিয়ে চালক ও কর্মচারীরা এসে পানি দিয়ে কিছুটা নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান , পরে রায়পুরা ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে ধোঁয়া দেকতে পেয়ে পানি দিয়ে সম্পুর্ন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে অতিরিক্ত ইঞ্জিনটি আখাউড়া থেকে এসে ইঞ্জিন লাগিয়ে সকাল সারে ১১ টার দিকে যাত্রীদের নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্য ছেড়ে যায় । বর্তমানে সকল ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।