নরসিংদীতে মুসলেহ উদ্দীন ভূঁইয়ার ম্যুরাল উদ্বোধন

0
139

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে উদ্বোধন হল বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নরসিংদীর সাবেক এমপি মুসলেহ উদ্দীন ভূঁইয়ার ম্যুরাল। শুক্রবার (২৪ফেব্রুয়ারি) নরসিংদী শহরের বড় বাজারে অবস্থিত সুতা পট্রির মোড়ে উদ্বোধন করা হয় মুসলেহ উদ্দীন ভূইয়ার স্মরণে নির্মিত এই ম্যুরাল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর জননেতা মোসলেহ উদ্দিন ভূঁইয়া’র ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ জেলা আওয়ামিলীগ এর পক্ষ থেকে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে ম্যুরাল এর শুভ উদ্বোধন করে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জি এম তালেব হোসেন। সাধারণ সম্পাদক আলহাজ্ব পীরজাদা কাজী মোহাম্মদ আলী। নরসিংদী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন ভুঁইয়া। নরসিংদী জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত-১ নং যুগ্ম সাধারণ সম্পাদক ও শহর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি, দুই বারের নির্বাচিত সাবেক সফল মেয়র জননেতা আলহাজ্ব মোঃ কামরুজ্জামান কামরুল।

এছাড়াও উপস্থিত ছিলেন নরসিংদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু সহ নরসিংদী জেলা আওয়ামী লীগ ও শহর আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক,বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মোছলেহ উদ্দিন ভূঁইয়া স্মৃতি সংসদের নেতৃবৃন্দ।

মোসলেহ উদ্দিন ভূঁইয়া নরসিংদী জননন্দিত একজন নেতা। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর হিসেবে প্রতিটি লড়াই সংগ্রাম জড়িত ছিলেন ওতপ্রোতভাবে। ৭১ এর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। নরসিংদীর এই সাবেক এমপি ছিলেন নরসিংদী জেলা আওয়ামিলীগ আমৃত্যু সভাপতি।

আজকের আয়োজিত এই ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে জেলা আওয়ামিলীগ সভাপতি জিএম তালেব হোসেন বলেন,” মোসলেহ উদ্দিন ভূঁইয়া ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর একজন ঘনিষ্ঠ সহচর। নরসিংদীর মাটি ও মানুষের নেতা। মুক্তিযুদ্ধ সহ আওয়ামীলীগ এর প্রতিটি লড়াই সংগ্রামে সামনে থকে নেতৃত্ব দিয়েছেন। নরসিংদীর মানুষ তার অসামান্য অবদানের কথা কোনদিন ভুলবেনা। তার মৃত্যুবার্ষিকীতে গভীর শোক ও সমবেদনা জানায়”।