ঝিনাইদহ কালিগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

0
118

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ ঝিনাইদহ কালিগঞ্জে কৃষি ও কৃষকের কল্যাণে সফল মাননীয় প্রধানমন্ত্রী, কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি’র যুগান্তকারী সাফল্য নিয়ে বাংলাদেশ কৃষক লীগের উপজেলা ভিত্তিক ঝিনাইদহ কালিগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে কালীগঞ্জ পৌরসভা অডিটেরিয়ামে ঝিনাইদহ কালিগঞ্জ শাখা কৃষক লীগের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসিম উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানটি উদ্ভোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরীফ আশরাফ আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-8 আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মোঃ আনোয়ারুল আজীম আনার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, বেসরকারি বিষয়ক সম্পাদক, এ্যাড. মিরুল ইসলাম, ঝিনাইদহ জেলা কৃষক লীগের সভাপতি, সাজেদুল ইসলাম সোম, খুলনা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক, মোঃ মানিকউজ্জামান অশোক এবং ঝিনাইদহ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক, মোঃ আশরাফুল আলম।

এসময় উপস্থিত ছিলেন, কালিগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এদেশের অবহেলিত, নির্যাতিত কৃষকের ভাগ্যোন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন রাজনীতি করেছেন। তারই সুযোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা কৃষককে বিভিন্ন প্রণোদনা, দান-অনুদানের মধ্যদিয়ে কৃষি এবং কৃষককে সমৃদ্ধ করে চলছেন। যার সূত্র ধরে বিশ্বের দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অর্জিত হয়েছে খাদ্য ঘাটতি বাংলাদেশে খাদ্য সয়ংসম্পূর্ণতা। তার বলিষ্ঠ নেতৃত্বেই দেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ, আমরা এই কথাটি গর্বের সঙ্গে বলতে পারি। আমাদেরকে এ অর্জন ধরে রাখতে হলে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার কোনো বিকল্প নেই। কারণ নৌকার বিকল্প আর কিছুতেই পাওয়া যাবে না। উন্নয়ন মানেই নৌকা, নৌকা মানেই উন্নয়ন। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনাই শেষ ঠিকানা।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, খালেদা জিয়া সারের জন্য কৃষকদের গুলি করে হত্যা করেছিলেন। উল্টোদিকে বর্তমান সরকার কৃষকের ঘরে ঘরে সার পৌঁছে দিচ্ছে। সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না, সময়মতো সার তাদের দোরগোড়ায় চলে যায়। বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।

বক্তারা বলেন, ‘বিএনপির সময়ে ইফতার, তারাবি ও সেহরির সময়েও বিদ্যুৎ না থাকায় ক্ষুব্ধ হয় আপামর জনতা। অথচ সে সময় শুধু বিদ্যুতের খুঁটি বসিয়ে হাজার হাজার কোটি টাকা লোপাট করেন তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছেলে তারেক রহমান। ফলে বিএনপির আমলজুড়েই বিদ্যুৎ ও গ্যাসের সংকটে অন্ধকারে নিমজ্জিত হয় দেশ।’

বিএনপি সরকারের সময় শুধু বিদ্যুৎ চাওয়ার কারণেই ২০ জন সাধারণ মানুষকে গুলি করে হত্যা করা হয়। বিদ্যুৎ চাইলেই নিরীহ মানুষের ওপর হামলা চালাতেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। অথচ আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের প্রতিটি জনপদে, প্রতিটি ঘরে পৌঁছে দেয় বিদ্যুৎ। দেশে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেছে এই সরকার।