দুর্বৃত্তের গুলিতে আহত উপজেলা চেয়ারম্যান, অবস্থা আশংকাজনক

0
124
উত্তেজিত জনতা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে

নরসিংদী জেলার শিবপুর উপজেলার জনপ্রিয় চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর সাবেক সভাপতি হারুনুর রশিদ খান দুর্বৃত্তের গুলিতে আহত। শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬.১৫ মিনিটে নিজ বাসার সিড়িতে দুর্বৃত্তরা তাকে গুলি করে। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা বলছেন তাঁর অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা গেছে, হারুনুর রশিদ খান ভোর ৫টার দিকে ফজরের নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। সেখান থেকে নামাজ শেষে শিবপুর বাজারস্থ বাড়িতে আসেন। বাড়িতে আসার পর সিড়ি দিয়ে উঠছিলেন তিনি। তখন মোটরসাইকেলে আসা তিন মুখোশধারী তাঁকে পেছন থেকে পরপর তিনটি গুলি করে পালিয়ে যায়। এতে পিঠে গুলিবিদ্ধ হন তিনি।

পরে তাঁকে উদ্ধার করে প্রথমে শিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ডাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তাররা বলেছেন তাঁর অবস্থা আশংকাজনক।

শিবপুর উপজেলা আওয়ামিলীগ এর সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিল বলেন ” নিজ বাসায় চেয়ারম্যান হারুনুর রশিদ খান কে দুর্বৃত্তরা গুলি করেছে। এই ঘটনা যেন অন্য কোনদিকে প্রবাহিত না করা হয়, সুষ্ঠু তদন্ত হোক। ওনার অবস্থা আশংকাজনক আমরা ও ডাকা মেডিকেল এ যাচ্ছি”।

এদিকে ঘটনার প্রেক্ষিতে উত্তেজিত জনতা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে। শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন,”মুখোশধারী ৩ দুর্বৃত্ত চেয়ারম্যানকে পেছন থেকে গুলি করেছে। জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।