ঘোড়াঘাটে ভিজিডি’র চাল ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান

0
176

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে খাওয়ার অনুপযোগী ভিপিডি’র চাল ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন। উপজেলার ৩নং সিংড়া ইউপি চেয়ারম্যান ২০২২-২৩ অর্থ বছরের জানুয়ারী মাসের সিংড়া ইউনিয়নের জন্য মোট ৭৯০ বস্তা (৩০ কেজি) চালের ডিও লেটার পান। যা উপজেলার হরিপাড়া খাদ্য গুদাম থেকে সরবরাহ করা হয়।

বরাদ্দকৃত চাল পুষ্টি মেশানোর জন্য গত ১৭ ফেব্র“য়ারী হরিপাড়া খাদ্য গুদাম থেকে সরবরাহকারী ঠিকাদার দিনাজপুর পুলহাট কাঞ্চান অটো মিলে নিয়ে যান।

মঙ্গলবার (২১ ফেব্র“য়ারী) পুষ্টি মেশানো চাল ট্রাকযোগে (নম্বর- ঢাকা মেট্টো ট-২৪-৫৫২৪) ঘোড়াঘাটে ৩নং সিংড়া ইউনিয়নে নিয়ে আসেন। ইউপি চেয়ারম্যান চাল বুঝে নেয়ার সময় দেখেন, সরবরাহকৃত চাল খাওয়ার অনুপযোগী।

বিষয়টি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলমকে অবগত করলে নির্বাহী অফিসার উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের সাথে কথা বলে চাল ফেরত দেয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন ও নির্বাহী অফিসারের সাথে মুঠো ফোনে কথা হলে উভয় ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খাওয়ার অনুপযোগী চালগুলো আজ মঙ্গলবার ফেরত দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে হরিপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা ফজিলা বেগমের সাথে একাধিকবার ফোনে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

স্থানীয়রা জানিয়েছেন, উক্ত হরিপাড়া খাদ্যগুদামে অধিকাংশ খাওয়ার অনুপযোগী চাল সংরক্ষিত রয়েছে। যা সঠিক তদন্ত করলে থলের বিড়াল বেরিয়ে আসবে।