ঝিনাইদহ প্রেস ইউনিটি নামে সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ

0
249

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃমহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী একঝাক মাঠ পর্যায়ের কলম সৈনিকদের নিয়ে ঝিনাইদহে কর্মরত বিভিন্ন জাতীয় স্থানীয় পত্রিকার সাংবাদিকদের নিয়ে “ঝিনাইদহ প্রেস ইউনিটি” নামে নতুন একটি সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকালে শহরের এইচএসএস সড়ক সংলগ্ন একটি রেস্ট্রুরেন্টে আলোচনা সভার মধ্য দিয়ে সাংবাদিকদের ঐক্যমতের ভিত্তিতে এই সংগঠনের আত্মপ্রকাশ করা হয়।

এসময় ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। এছাড়া ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা তৈয়ব আলী জোয়ার্দ্দার, পরিবেশবিদ মাসুদ আহমেদ সনজু, কাজী কামাল আহমেদ বাবুকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে উক্ত কিমিটিতে।

আলোচনা সভায় উপস্থিত সকল সাংবাদিকদের ঐক্যমতের ভিত্তিতে দৈনিক রুপালী দেশ ও সত্যপাঠের সাহিদুল এনাম পল্লবকে সভাপতি, মর্নিংগ্লোরির অহিদুজ্জামান টুকুকে সহ-সভাপতি, বীর জনতার বার্তা সম্পাদক ওমর আলী সোহাগকে সাধারণ সম্পাদক, দৈনিক গ্রামের কণ্ঠ ও জাতীয় দৈনিক একুশের বাণীর ব্যুরোচীফ রেজওয়ানুল ইসলাম বাপ্পিকে যুগ্ম-সাধারণ সম্পাদক, দৈনিক ভোরের চেতনার আনোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক, দৈনিক একুশের বাণীর সবুজ মিয়াকে কোষাধ্যক্ষ, সময়ের বাংলার মোঃ আজিম আলীকে প্রচার সম্পাদক, আমার সংগ্রামের আনিছুর রহমানকে আইসিটি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, দুর্নীতির সন্ধানের পাপন চৌধুরীকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, মীর জিল্লুর রহমান ও মেহেরপুর প্রতিদিনের মনিরুজ্জামান রাসেলকে নির্বাহী সদস্য করা হয়েছে।

জেলায় বিভিন্ন জাতীয়, স্থানীয় ও আঞ্চলিক পত্রিকায় কর্মরত সাংবাদিকরা সংগঠনের সদস্য হতে পারবেন বলে জানিয়েছেন সংগঠনের পক্ষ থেকে। জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঝিনাইদহ প্রেস ইউনিটিকে অভিনন্দন জানিয়েছেন।