সরকার উন্নয়নের প্রতিশ্রুতি রক্ষা করেছে

0
135

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং অর্থনৈতিক উন্নয়নে মানুষকে দেয়া প্রতিশ্রুতি বর্তমান সরকার রক্ষা করেছে। এ দেশের সব উন্নয়নের পেছনে পুরো কৃতিত্ব রাজনৈতিক সিদ্ধান্তের। কোনো এনজিও কিংবা সংস্থার নয়।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশনে সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচনের বহু গালভরা গল্প শোনানো হয়েছে। কিন্তু ফল দিতে পারেনি কেউ। আজ দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই এই সাফল্য আসছে, যা বাংলাদেশের ইতিহাসে আগে ছিল না।

সম্প্রতি দেশে অনুষ্ঠিত ছয়টি আসনে উপনির্বাচনের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, ছয়টি উপনির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হয়েছে; কেউ প্রশ্ন তুলতে পারেনি। নির্বাচন কমিশন স্বাধীন, এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

সরকারপ্রধান বলেন, দেশের প্রত্যেকটি মানুষের পরনে কাপড়, পায়ে জুতা, মাথা গোঁজার ঠাঁই নিশ্চিত করেছে আওয়ামী লীগ সরকার। অথচ এ দেশের কিছু লোক বিদেশে গিয়ে নালিশ করে দেশের ভাবমূর্তি নষ্ট করে।

হতাশাবাদীরাই দেশে অনির্বাচিত সরকার আনতে চায় মন্তব্য করে শেখ হাসিনা আরও বলেন, অনির্বাচিত সরকার যারা আনতে চায় তারা স্বাধীনতা, গণতন্ত্রে বিশ্বাস করে না। গরীবদের দুরবস্থা দেখিয়ে ভিক্ষা করতে পারছে না বলেই আক্ষেপ তাদের।

এ সময় অনির্বাচিত সরকারের স্বপ্ন যারা দেখছে, সেটি তাদের দুঃস্বপ্নে পরিণত হবে বলেও মন্তব্য করেন তিনি।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন বর্তমান সরকারের অবদান মন্তব্য করে শেখ হাসিনা বলেন, চাকরি না করেও এখন বাংলাদেশের তরুণরা আয়-রোজগার করতে পারে। অথচ ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারের অপপ্রচার চলছে।

আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের কোনো সংকট হবে না জানিয়ে তিনি বলেন, সামনে রমজান। অনেক পত্রিকায় অনেক কিছু লেখা হচ্ছে। রমজানের কোনো পণ্যের ঘাটতি নেই। সংকট হবে না। এলসি নিয়ে যারা কারসাজি করতে চায়, সমস্যাটা হচ্ছে তাদের।