স্টেডিয়ামে পতাকা টাঙিয়ে বাংলাদেশকে ধন্যবাদ জানালো আর্জেন্টিনা

0
190

কাতারের এক ফুটবল বিশ্বকাপ যেন বদলে দিয়েছে বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যকার সম্পর্কের চিত্র। এই বিশ্বকাপের আগে থেকেও বাংলাদেশের মানুষ আর্জেন্টিনা ফুটবল দলকে সমর্থন করলেও সেটি বিশ্ববাসীর কাছে খুব বেশি ফুটে ওঠেনি।

তবে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে ঘিরে বাংলাদেশের দর্শক, ভক্ত-সমর্থকদের আবেগ-উন্মাদনা বহির্বিশ্বে ছড়িয়ে পড়লে সেটি দৃষ্টিগোচর হয় আর্জেন্টাইনদেরও।

এরপর থেকে বাংলাদেশকে নিয়ে কথা বলতে দেখা যায় আর্জেন্টাইন সমর্থক, দলটির কোচ এবং খোদ লিওনেল মেসিকেও। বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি তো বাংলাদেশের ফুটবল ভক্তদের ধন্যবাদ জানিয়েছিলেন। একই সময়ে আর্জেন্টিনা ফুটবল দলের অফিশিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমেওবাংলাদেশকে ঘিরে পোস্ট করা হয়।

সম্প্রতি মেসি ডায়রিও ওলেকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের আর্জেন্টাইন ফুটবল ভক্তদের কথা টেনে আনেন। জানেন, বাংলাদেশি সেই আর্জেন্টাইন ফুটবল ভক্তদের সম্পর্কে জানেন তিনি, দেখেছেন ভিডিও।

এবার বাংলাদেশকে সম্মান জানানোর অভূতপূর্ব এক ঘটনার জন্ম হলো আর্জেন্টিনার ঘরোয়া লিগে। আর্জেন্টিনার প্রিমেইরা ডিভিশনের এক ম্যাচ শুরুর আগে মাঠে বাংলাদেশের পতাকা এনে ধন্যবাদ জানানো হয়েছে।

দিয়েগো ম্যারাডোনার কোচিংকৃত ক্লাব হিমনাসিয়া এবং ডিফেন্স ওয়াই জাস্টিসিয়ার মধ্যকার খেলাটি আজ (৭ ফেব্রুয়ারি) এস্তাদিও হুয়ান কারমেলো জেরিলো স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। যেখানে খেলা শুরুর আগে মাঠে আনা হয় বাংলাদেশের পতাকা। এই সময় নিজেদের পতাকার মধ্যে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে ‘গ্র্যাসিয়াস বাংলাদেশ’ লেখা আর্জেন্টিনার পতাকাও পাশে রাখা হয়।