নদীতে নেমে নিখোঁজের ২ দিন পর ভেসে উঠলো শিশুর মরদেহ

0
149

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীর বেলাবর আড়িয়াল খাঁ নদে ইয়াসিন (৮) নামে এক শিশু গোসলে নেমে নিখোঁজ হওয়ার দুইদিন পর আজ সোমবার (৬ফেব্রুয়ারি) সকালে তার মরদেহ ভেসে উঠে । এর আগে শনিবার দুপুর দেড়টার দিকে বেলাব বাজারের আড়িয়াল খাঁ নদে সহ-পাঠীদের সাথে গোসল করতে নেমে ডুবে যায় শিশুটি। এরপর থেকে দুইদিন যাবত পুলিশ ফায়ার সার্ভিস ও ডুবুরি দলের চেষ্টায় ও খোঁজ মিলেনি ইয়াসিনের।

নিহত ইয়াসিন কিশোরগঞ্জের বত্রিশ গ্রামের রাসেল মিয়ার ছেলে। বেলাব উপজেলার মাটিয়ালপাড়া গ্রামে তার নানা রইছ উদ্দিনের বাড়িতে থাকতো শিশু ইয়াসিন। নানার বাড়ি থেকেই পড়াশোনা করত ইয়াসিন।

ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সূত্রে গেছে, গত শনিবার দুপুর দেড়টার দিকে শিশু ইয়াসিন এলাকার সমবয়সী খেলার সাথীদের নিয়ে আড়িয়াল খা নদীতে গোসলে যায়। নদীতে একটি ভাঙা ডিঙি নৌকা দেখে সবাই উঠে পরে। পরে মাঝ বরাবর গিয়ে সবাই গোসলের জন্য ঝাঁপ দেয়।

ঝাঁপ দেয়ার পরপরই এর পরই শিশুটি পানিতে তলিয়ে যায়। সহপাঠীরা কিছুক্ষণ সেখানে খোঁজা খোঁজি করে তাকে ইয়াসিন কে না পেয়ে স্থানীয়দের ডাক দেয়।স্থানীয়রা বিষয়টি জানতে পেরে তল্লাশি শুরু করেন। কিন্তু ব্যর্থ হয়ে টাঙ্গাইলের ডুবরি দলকে খবর দেওয়া হয়। দুইদিন যাবত ডুবুরি দল শত চেষ্টার পর ও খোঁজ পায়নি ইয়াসিনের। বেলাবফায়ার সার্ভিস অফিস ও বেলাব থানা পুলিশ ও ঘটনাস্থলে পরিদর্শন করেছে দুইদিন।

আজ সকালে আড়িয়াল খাঁ নদে ভেসে উঠল ইয়াসিনের মরদেহ। মরদেহ ভেসে উঠলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। মরদেহ দেখতে জনতার উপচে পড়া ভীড় জমে। বেলাব থানার অফিসার ইনচার্জ তানভীর আহমেদ জানান, “গত শনিবার গোসলে নেমে নিখোঁজ শিশু ইয়াসিন খোঁজতে পুলিশ, ফায়ার ও ডুবুরি দল মিলিত প্রচেষ্টা চালিয়ে ও তার সন্ধান পায়নি। আজ সকালে নদীতে মরদেহ ভেসে উঠেছে। মরদেহ উদ্ধার করা হয়েছে”।