বাংলাদেশ সব সময় ফিলিস্তিনিদের পাশে আছে

0
182

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করেছেন।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিমুল হলে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা রাষ্ট্রদূতরা হলেন আলজেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, ওমান, ফিলিস্তিন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের।

এর আগে, এদিন সকালে রংপুর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, কে কোন দলের মেয়র তা দেখে কোনো বরাদ্দ দেওয়া হয়নি। মানুষকে মানুষ হিসেবে দেখা হয়েছে এবং দলমত নির্বিশেষে সবার জন্যই কাজ করা হয়েছে। দলের সমর্থক দেখে কাজ করেনি আওয়ামী লীগ সরকার।

ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে সাক্ষাতে প্রধানমন্ত্রী বিশ্ব মুসলিম উম্মাহকে এক হয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, মুসলিম উম্মাহর উচিত সম্মিলিতভাবে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো। বঙ্গবন্ধু ফিলিস্তিনকে সমর্থন দিয়ে গেছেন। বাংলাদেশ সব সময় ফিলিস্তিনিদের পাশে আছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বের মানুষ কষ্ট পাচ্ছে। দ্রুত যুদ্ধ বন্ধ করা দরকার।

গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও স্থিতিশীলতার ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূতরা।