বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা

0
162

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় বিজিবির একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। এরপর ফাতেহা শরীফ পাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করা হয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। পরে বিজিবি মহাপরিচালক বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, বিজিবি মহাপরিচালক হিসেবে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। সেই সাথে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রধানমন্ত্রীকে। যিনি বিজিবির মতো ঐতিহ্যবাহী এই বিশাল বাহিনীর মহাপরিচালক হিসেবে আমাকে দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, ২২৭ বছরের ঐতিহ্যবাহী এই বাহিনী বাংলাদেশের সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালন করে আসছে। ১৯৭১ সালে ২৫ মার্চের কালরাতে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা ইপিআর এর ওয়্যারলেসের মাধ্যমেই দেশের সব জায়গায় ছড়িয়ে দেওয়া হয়েছিল। তখন থেকেই বিজিবি দেশের স্বাধীনতা অর্জনে এবং বিভিন্ন সময়ে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে কাজ করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাহিনীর সক্ষমতা অনেক গুণ বৃদ্ধি করেছেন। তিনি বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক ত্রিমাত্রিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলেছেন। ফলে বিজিবি এখন জলে, স্থলে ও আকাশপথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিজিবি তার ঐতিহ্য সমুন্নত রেখে সীমান্তরক্ষাসহ ভবিষ্যতে বাহিনীর ওপর অর্পিত যেকোনো দায়িত্ব অত্যন্ত দক্ষতার সঙ্গে পালন করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় বিজিবি মহাপরিচালক জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দেশ মাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষাসহ দেশের মানুষের কল্যাণে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদনের সময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।