মেসিকেই প্রেসিডেন্ট বানাতে চান আর্জেন্টাইনরা!

0
242

কাতারে বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইনদের কাছে লিওনেল মেসির গুরুত্ব অনেক বেড়ে গেছে। এখন তিনি যেটাই করতে চাইবেন, তাতেই মত রয়েছে আর্জেন্টিনার মানুষের। এমনকি, তিনি যদি প্রেসিডেন্ট পদে নির্বাচন করেন, সেক্ষেত্রেও তার বিজয়ী হওয়া নিশ্চিত। কারণ, দেশটির বেশিরভাগ মানুষই তা চাইছেন।

জিয়াকোবে এন্ড অ্যাসোসিয়াডোস পরিচালিত সাম্প্রতিক জরিপে, আর্জেন্টাইনদের একটি বড় অংশ বলেছেন, তারা প্রেসিডেন্ট হিসেবে মেসিকে ভোট দেবেন।

আর্জেন্টিনার সমাজ বিজ্ঞানী হোর্হে জিয়াকোবে প্রকাশিত তথ্য অনুযায়ী, ল্যাটিন আমেরিকার ফুটবল পাগল দেশটির ৪৩.৭ শতাংশ মানুষ মেসিকে প্রেসিডেন্ট পদে ভোট দেবেন বলে জানিয়েছেন। অবশ্য ৩৭. ৮ শতাংশ মানুষ ভোট দেবেন না বলেও জানিয়েছেন।

এছাড়া ১৭. ৫ শতাংশ বলেছেন, তারা পিএসজি স্ট্রাইকারকে ভোট দেওয়ার কথা বিবেচনা করবেন। অপরদিকে ০.৯ শতাংশ সিদ্ধান্তহীন ছিলেন বা উত্তর দেননি।

জরিপে আর্জেন্টিনার সব রাজনীতিবিদদের তুলনায় মেসির পক্ষে জনমত ছিল সবচেয়ে বেশি।

উল্লেখ্য, ২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জয় করে লিওনেল মেসির আর্জেন্টিনা। ১৯৮৬ সালে দিয়েগো ম্যারাডোনার বিশ্বকাপ জয়ের ৩৬ বছর পর বিশ্বমঞ্চের সোনালি ট্রফিটি জয় করতে সক্ষম হন লিও এন্ড কোং।