গাজীপুরে ট্রাক চাপায় নিরাপত্তাকর্মী নিহত, মহাসড়ক অবরোধ

0
225

গাজীপুরের কালিয়াকৈরে ট্রাক চাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকরা ট্রাকে অগ্নিসংযোগসহ বেশকিছু যানবাহন ভাংচুর করে। ঘটনার পর থেকে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোববার সকালে চন্দ্রার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি গাইবান্ধার গবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া গ্রামের আরব আলীর ছেলে ৪০ বছর বয়সী আজাদুল হক। সে চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স নামের পোষাক তৈরি কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় সকাল ৮টার দিকে কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে যাচ্ছিল। এসময়ে দ্রুতগতির একটি ট্রাক নিরাপত্তাকর্মী আজাদুল হকসহ কয়েকজন শ্রমিককে চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই নিরাপত্তাকর্মী আজাদুলের মৃত্যু হয়। আহত হয়েছে আরও দুই শ্রমিক। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পর উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটিতে অগ্নিসংযোগ করার পর মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এসময়ে মহাসড়কে যানজটে আটকে থাকা অর্ধশতাধিক যানবাহন ভাংচুর করে তারা।

ঘটনার পর থেকে প্রায় দেড়ঘণ্টা ধরে মহাসড়কে অবরোধ থাকায় উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ওসি আতিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ট্রাক চাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু এবং দুই শ্রমিক আহত হয়েছেন।