ইজতেমা ময়দানে আসরের পর শতাধিক গণবিয়ে

0
148

ইজতেমা ময়দানে আজ শনিবার (২১ জানুয়ারি) আসরের নামাজের পর যৌতুকবিহীন ও নগদ দেনমোহর পরিশোধ করে গণবিয়ে অনুষ্ঠিত হবে। ইজতেমার মূল বয়ান মঞ্চে শতাধিক বিয়ে পড়াবেন মাওলানা সাদের ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ।

আজ শনিবার সকালে দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম সাংবাদিকদের জানান, ফজরের নামাজের পর দিল্লির নিজামুদ্দিনের মাওলানা ইয়াকুব আলী বয়ান করেন। এছাড়া আসরের নামাজের পর যৌতুকবিহীন ও নগদ দেনমোহর পরিশোধ করে শতাধিক গণ বিয়ে পড়াবেন মাওলানা সাদের ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ।

এদিকে দেশি-বিদেশি মুরব্বিদের বয়ানে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন চলছে। আজ শনিবার ফজরের নামাজের পর বয়ান করেন দিল্লির নিজামুদ্দিনের মাওলানা ইয়াকুব আলী। এর আগে শুরু থেকেই ইজতেমা ময়দান ও আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ‘লা ইলাহা ইল্লাল্লাহ্’ ধ্বনিতে তুরাগ নদী তীরবর্তী বিশাল এলাকা মুখরিত হয়েছে। বিরাজ করছে এক অভূতপূর্ব ভাবগম্ভীর পরিবেশ।

আগামীকাল রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে তাবলীগের শীর্ষ মুরুব্বী মাওলানা সাদ কান্দলভি অনুসারীদের ইজতেমার এই পর্ব শেষ হবে।