নরসিংদীতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরনে পুলিশের বাধা

0
144

নাজমুল হক চৌধুরী, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে এতিমদের মাঝে শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে পুলিশের বাধা। বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মদিন উপলক্ষে শীতার্ত এতিম ও বয়োবৃদ্ধদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করা হয়।

নরসিংদী জেলার বিভিন্ন স্থানে আয়োজন হয় এই শীত বস্ত্র বিতরন ও দোয়া মাহফিলের অনুষ্ঠান। প্রথমে চিনিশপুর নরসিংদী জেলা বিএনপি’র কার্যালয়ে পুলিশি বাধার সম্মুখীন হন। দ্বিতীয় পর্যায়ে সদর উপজেলা মোড়ে আয়োজিত দোয়া মাহফিল ও শীতবস্ত্র বিতরন আইনুষ্ঠানে ও বাধা দেয় পুলিশ। এছাড়াও নরসিংদী শহরের ব্রাহ্মন্দী মোড় ও ঘোড়াদিয়া ঈদগাহ্ মাঠের অনুষ্ঠানেও পুলিশের বাধার সম্মুখীন হতে হয়।

পুলিশ প্রথমে বাধা দিলেও পরে জেলা বিএনপির উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্ম বার্ষিকীর দোয়া ও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চালিয়ে যাই জেলা বিএনপি। এসময় উপস্থিত ছিলেন জেলা নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব জনাব মঞ্জুর এলাহি, আরও উপস্থিত ছিলেন জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ সহ জেলা ও বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠান জেলার বিভিন্ন মাদ্রাসার এতিম অসহায় ছাত্র ও বয়োবৃদ্ধদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্নার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

উক্ত অনুষ্ঠানে নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব জনাব মঞ্জুর এলাহি বলেন, ” এই আওয়ামী বাকশাল সরকারের লাঠিয়াল বাহিনী এতিমদের মাঝে কম্বল বিতরনে ও বাধা দেয়। সকল বাধা অতিক্রম করে আমরা এগিয়ে যাব”। এছাড়াও তিনি জেলা বিএনপির নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ভাবে সরকার পতনের আন্দোলনে অংশগ্রহণ করতে অনুরোধ করেন।