জবিশিসের নতুন নেতৃত্বের কাছে দায়িত্বভার হস্তান্তর

0
185

জবি প্রতিনিধি:রবিবার (১৫ জানুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী পর্ষদ -২০২২ বার্ষিক সাধারণ সভায় নবনির্বাচিত শিক্ষক সমিতি কার্যনির্বাহী পর্ষদ-২০২৩ এর কাছ থেকে দায়িত্বভার হস্তান্তর করেন।

দায়িত্ব হস্তান্তরের পূর্বে জবিশিস ২০২২ এর কোষাধ্যক্ষ জনাব মোঃ আব্দুল মান্নান সমিতির আয়-ব্যায়ের হিসাব পেশ করেন এবং নতুন কোষাধ্যক্ষ ড. মোঃ মিরাজ হোসেনের কাছে হস্তান্তর করেন।

বার্ষিক সাধারণ সভায় জবিশিস-২০২২ এর বার্ষিক প্রতিবেদন পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান। উল্লেখ যে, তিনি জবিশিস-২০২৩ এর নবনির্বাচিত সাধারণ সম্পাদক। সমিতিকে সার্বিকভাবে সহায়তার জন্য জবিশিস সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন সকলের নিকট কৃতজ্ঞতা জানান। এসময় উপস্থিত শিক্ষকবৃন্দ জবিশিস -২০২২ এর বাস্তবায়নাধীন এবং গৃহীত সকল পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে এ ধরনের কার্যকলাপ এগিয়ে নেওয়ার আহবান জানান।

নবনির্বাচিত সমিতির সভাপতি অধ্যাপক. ড. মোঃ আইনুল ইসলাম তার বক্তব্যে সম্মানিত সকল সহকর্মীর প্রতি ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সবাইকে এক হয়ে কাজ করার আহবান জানান।

সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান তার বক্তব্যে বলেন, দল-মতের ঊর্ধ্বে উঠে প্রতিটি সদস্যের স্বার্থ ও মর্যাদা রক্ষা এবং সৎ, যোগ্য ও আত্মনিবেদিত শিক্ষকদের স্বীকৃতি প্রদান করার মাধ্যমে শিক্ষা ও গবেষণার পদপীঠ হিসেবে বিশ্ববিদ্যালয়কে গড়ে তোলা শিক্ষক সমিতির দায়িত্ব।

নবনির্বাচিত কমিটির সহ-সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সরোয়ার আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এম. এম. গোলাম আদম এবং সদস্য পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. সৈয়দ আলম, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা আক্তার, বায়োক্যামিস্ট্রি এন্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত জাহান পান্না, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক দীপিকা মজুমদার, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মালেক নির্বাচিত হয়েছেন।