অনুশীলনে ফিরলেন পগবা

0
170

হাঁটুর অস্ত্রোপচারের কারণে সেপ্টেম্বরের শুরুতে কাতার বিশ্বকাপে খেলতে না পারা ফরাসি মিডফিল্ডার পল পগবা মঙ্গলবার অক্টোবরের পর প্রথমবারের মত জুভেন্টাসের সতীর্থদের সাথে অনুশীলন করেছেন, ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

অনুশীলন সেশনের কিছু ছবি ও ভিডিও জুভেন্টাস তাদের ওয়েবসাইটে পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে ২৯ বছর বয়সী পগবা সতীর্থদের সাথে অনুশীলনে ব্যস্ত রয়েছেন।

গত গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পুনরায় জুভেন্টাসে ফিরে আসার পর এখনো পর্যন্ত কোন ম্যাচে খেলতে পারেননি পগবা। জুলাইয়ে ডান হাঁটুর গুরুতর ইনজুরিতে পড়ে তিনি মাঠ থেকে ছিটকে যান। কাতার বিশ্বকাপকে সামনে রেখে প্রাথমিক ভাবে তার অস্ত্রোপচারের বিষয়টি বিবেচনা করা হয়নি। কিন্তু পরবর্তীতে তিনি অস্ত্রোপচারের টেবিলে বসতে বাধ্য হন।

ধারনা করা হচ্ছে জানুয়ারির শেষ নাগাদ জুভেন্টাসের জার্সি গায়ে পগবার মাঠে নামার অপেক্ষার অবসান হতে পারে। যদিও লা গাজ্জেটা ডেলো স্পোর্ট বলেছে জুভেন্টাসের মূল লক্ষ্য আগামী ১৬ ও ২৩ ফেব্রুয়ারি নঁতের বিরুদ্ধে ইউরোপা লিগের প্লে-অফ ম্যাচে পগবাকে মাঠে ফিরিয়ে আনা।

গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে পগবাকে পুনরায় ফিরিয়ে আনা ছিল জুভেন্টাসের সমর্থকের কাছে অনেক বড় প্রাপ্তি। ২০১২-২০১৬ চার মৌসুমে চারটি লিগ শিরোপা জয়ে প্রথম মেয়াদে পগবা জুভেন্টাসকে সামনে থেকে সহযোগিতা করেছিলেন। যদিও ইনজুরির কারনে শুরুতেই তার দল থেকে ছিটকে পড়া এবং মৌসুমের প্রায় অর্ধেক সময় খেলতে না পারার বিষয়টি ছিল দূর্ভাগ্যজনক। এজন্য অনেকেই তার সমলোচনাও করেছেন।

ডিসেম্বরের শেষে ইনস্টাগ্রামে পগবা পোস্ট করেছিলেন, ‘ধৈর্য্য কখনই জানেনা কিভাবে অপেক্ষা করতে হবে, কিন্তু এটা জানে অপেক্ষার সময় কিভাবে ভাল মানসিকতা ধরে রাখতে হবে।’

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ের অন্যতম মূল কারিগর ছিলেন পগবা। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ফাইনালে ৪-২ গোলের জয়ে পগবা একটি গোল করেছিলেন।