শীতের কারণে দিল্লীর সব স্কুল বন্ধ ঘোষণা

0
114

শীতের কারণে দিল্লীর সব সরকারি-বেসরকারি স্কুল ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে দিল্লির সরকার।

দিল্লীর বেসরকারি স্কুলগুলোয় রোববার শেষ হয়েছে শীতের ছুটি। আজ সোমবার থেকে স্কুলগুলো খোলার কথা ছিল। কিন্তু এই ছুটি আরও সাত দিন বাড়ানো হয়েছে।

কয়েক দিন ধরেই দিল্লীসহ এর আশপাশের এলাকার তাপমাত্রা কমছে। তবে রোববার শীতের প্রকোপ ছিল সবচেয়ে বেশি। সকালে সফদারজং আবহাওয়া কেন্দ্রে দিল্লীর তাপমাত্রা রেকর্ড করা হয় ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া দিল্লী আরেকটি এলাকা আয়া নগরের সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, লোদি রোডে সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও পালামে ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, ঘন কুয়াশার কারণে অন্তত ২০টি ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে। ঘনকুয়াশার কারণে ৪২টি ট্রেন অন্তত এক থেকে ৫ ঘণ্টা পর্যন্ত দেরিতে পৌঁছেছে গন্তব্যে। উত্তর ভারতের কিছু অংশে বইছে শৈত্যপ্রবাহ।

ঘন কুয়াশা ও শৈত্যপ্রবাহের কারণে কয়েকটি এলাকায় প্রচণ্ড ঠাণ্ডা পড়তে পারে জানিয়ে ‘অরেঞ্জ’ অ্যালার্ট জারি করেছে ভারতের আবহাওয়া বিভাগ।