বিরামপুরে শীতবস্ত্র বিতরণ

0
163

এসএম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-“শীতার্তদের পাশে আমরা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনতা ব্যাংকের চেয়ারম্যান ডক্টর মাহফুজুর রহমান ডাবলু’র উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারো দিনাজপুরের বিরামপুরে অসহায়, দুঃস্থ ও শীতার্ত চার শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩০ডিসেম্বর) সকাল ১০টার দিকে পুরাতন বাজার রোজ গার্ডেন স্কুল মাঠে দিনাজপুর দক্ষিনাঞ্চল উন্নয়ন ফোরামের সহযোগিতায় শীতবস্ত্র বিতরণের শুভ উদ্বোধন করেন পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী।

এসময় বিরামপুর শাখা জনতা ব্যাংকের ব্যবস্থাপক দানেজ উদ্দিন মন্ডল, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মামুনুর রশীদ, প্রভাষক মশিউর রহমান, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সমন্বয়ক মাহমুদুল হক মানিক উপস্থিত ছিলেন।

শীতবস্ত্র বিতরণ শেষে সকলের জন্য দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের গবেষণা বিষয়ক সম্পাদক ও পাউশগাড়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মামুনুর রশীদ।

পৌর শহরের ইসলামপাড়া মহল্লা থেকে শীতবস্ত্র নিতে এসে ৬০ অর্ধ্ব দুঃস্থ মহিলা ধনি বেগম বলেন, আমি গরীব মানুষ। আমার অসহায়ত্বে কথা শুনে বিরামপুর শাখার জনতা ব্যাংকের ম্যানেজার আমাকে শীতবস্ত্র নেওয়ার জন্য একটি টোকেন দিয়েছেন, কম্বল পেয়েছি। কম্বল দেওয়ায় জনতা ব্যাংকের চেয়ারম্যান ডক্টর মাহফুজুর রহমান ডাবলুসহ সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করি।

পৌর শহরের পূর্বপাড়া মহল্লা থেকে শীতবস্ত্র নিতে এসে ৫০ অর্ধ্ব আরেক দুঃস্থ মহিলা রহিমা বেগম বলেন, আমার স্বামী নাই মারা গেছে। আমি মানুষের বাড়িতে কাজ করে দুই মেয়ে ও এক ছেলেকে মানুষ করছি। আমার অসহায়ত্বে কথা শুনে দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সমন্বয়ক মাহমুদুল হক মানিক ভাই একটি টোকেন দিয়েছেন, শীতবস্ত্র পেয়েছি। শীতবস্ত্র পেয়ে আমি অনেক খুশি।

এসময় সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ, উপজেলার উপকারভোগীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।