কুবিতে দুর্নীতি বিরোধী র‍্যালি

0
229

মুনিরা আক্তার, কুবি প্রতিনিধি: ‘দেশপ্রেমের শপথ করি, দুর্নীতিকে না বলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতি বিরোধী কর্মসূচী ২০২২ পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় র‍্যালি এবং সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে এই কর্মসূচী পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে ইঞ্জিনিয়ার ফ্যাকাল্টি ঘুরে এসে শিক্ষকদের ব্যাডমিন্টন কোর্টে এসে র‍্যালি শেষ হয়। পরে প্রত্নতত্ত বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনার শুরু হয়।

উক্ত আলোচনায় উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন,’আমরা শিক্ষক হিসেবে আমাদের নীতি হচ্ছে শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তোলা, আমরা যদি সেই দায়িত্ব পালন না করি তাহলে আমরা দুর্নীতি করছি।আমরা যদি ঠিক মতো ক্লাসে গিয়ে সেই দায়িত্ব পালন না করি, তাহলে আমরা দুর্নীতি করছি। ‘

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘বঙ্গবন্ধু সবসময় বলেছেন
দুর্নীতি মুক্ত দেশ চাই। তোমরা আজকে এখানে ছাত্র, তোমরা হবে আগামী দিনের লিডার। তোমরা সবসময় দুর্নীতি থেকে বিরত থাকবা।

তিনি আরো বলেন, ‘তোমরা দেখেছ আমরা বিশ্ববিদ্যালয়ে কীভাবে দুর্নীতি দমন করার চেষ্টা করেছি। বঙ্গবন্ধু হলে নকল ফার্নিচার দেওয়া হয়, সেই ফার্নিচারের ফাইলটা যখন আমার কাছে আসে, তখন বিভিন্ন লোক এসে আমাকে প্রেসার দেয়, বক্তৃতা দেয়, আমাকে দুর্নীতিবাজ বলে।কারন আমি ফাইলটা ছাড়ি না।’

এছাড়াও র‍্যালিতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মুহাম্মদ হাবিবুর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আজ বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে দুর্নীতিবিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রীতি বিতর্ক- ২০২২ আয়োজন করা হবে।