১৫ রানে অলআউট, ওলট-পালট রেকর্ডবুক

0
180

ক্রিকেটকে বলা হয় গৌরবময় অনিশ্চয়তার খেলা। সেটি আরেকবার দেখা গেল অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগে। শুক্রবার (১৬ ডিসেম্বর) লজ্জার এক রেকর্ড গড়েছে সিডনি থান্ডার্স। অ্যাডিলেডের ৯ উইকেটে ১৩৯ রানের জবাবে তারা অলআউট হয়ে গেছে মাত্র ১৫ রানে!

ম্যাচটি সরাসরি না দেখে শুধু স্কোরকার্ড দেখলে অবাক হবে যে কেউ। ভুল দেখছি কি না এমনটা ভাবাও বাড়াবাড়ি হবে না। তবে এদিন এমনটাই ঘটল। চার ছক্কার লিগে মাত্র ১৫ রানে অলআউট হয়ে গেছে সিডনি।

শুরুতে ব্যাট করতে নেমে ১৩৯ রানের সাদামাটা স্কোরই দাঁড় করিয়েছিল অ্যাডিলেড। তবে এমন ম্যাচেও তাদের জয় ১২৪ রানের বড় ব্যবধানে। টার্গেট তাড়া করতে নেমে ইংলিশ তারকা ব্যাটার অ্যালেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশোর মতো ব্যাটার থাকা সত্ত্বেও সিডনি করতে পারল কেবল ১৫ রান। পাওয়ার প্লে পর্যন্তই টেকেনি তাদের ইনিংস। সিডনির ইনিংস থেমেছে ৫.৫ ওভারে।

বিব্রতকর রেকর্ড গড়ার দিনে সিডনির পাঁচ ব্যাটার গোল্ডেন ডাক হয়ে ফিরে গেছেন। সর্বোচ্চ ৪ রানে আসে সবশেষে নামা ব্রেন্ডন ডগেটের ব্যাট থেকে। সবচেয়ে বেশি ৬ বল মোকাবিলা করেন ক্রিস গ্রিন। যদিও তিনি রানের খাতা খুলতে পারেননি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে আগের সর্বনিম্ন দলীয় সংগ্রহ ছিল তুরস্কের। ২০১৯ সালে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে তুরস্ক গুটিয়ে গিয়েছিল মাত্র ২১ রানে। এবার তুরস্ককে লজ্জার হাত থেকে মুক্তি দিলো সিডনি থান্ডার্স।

এছাড়া ঘরোয়া টি-টোয়েন্টিতে এর আগে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ছিল ত্রিপুরার। ২০০৯ সালে ভারতের সৈয়দ মুশতাক আলি ট্রফিতে তারা করতে পেরেছিল কেবল ৩০ রান।