মেসিকে আটকানোর পরিকল্পনা নেই ক্রোয়েশিয়ার

0
172

রাশিয়া বিশ্বকাপে ২০১৮ সালে ফ্রান্সের কাছে ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ হয় ক্রোয়েশিয়ার। এবার আবার বিশ্বকাপ সেমিফাইনালে উঠেছে তারা। কোয়ার্টার ফাইনালে কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে ক্রোয়েশিয়া।

সেমিফাইনালে মঙ্গলবার তাদের প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা। বাঁ-পায়ের জাদুকর মেসি যেকোনও ম্যাচে তফাৎ গড়ে দিতে পারেন তা ভালো করেই জানেন ক্রোয়েশিয়ার কোচ ও খেলোয়াড়রা। তবে তারা শুধু মেসিকে গুরুত্ব দিতে নারাজ। বরং মেসিকে আটকানোর চেষ্টা করবে না ক্রোয়েশিয়া।

স্পোর্টসস্টার জানিয়েছে, সাংবাদ সম্মেলনে গত রবিবার ক্রোয়েশিয়ার স্ট্রাইকার ব্রুনো পেট্রোকোভিচ বলেন, মেসিকে আটকানোর জন্য আমরা বিশেষ কোনও পরিকল্পনা করিনি। কোনও একজন ব্যক্তি নয়, বরং বিপক্ষ দলকেই বেশি প্রাধান্য দিয়ে থাকি আমরা।

তিনি আরও বলেন, আমরা আর্জেন্টিনাকে দল হিসাবে আটকানোর চেষ্টা করব । শুধু মেসিকে না। মেসি ছাড়াও অনেক ভালো ফুটবলার রয়েছে এই আর্জেন্টিনা দলে। আর্জেন্টিনাকে থামাতেই হবে।

অন্যদিকে, একের পর এক রেকর্ড গড়ে চলেছেন লিওনেল মেসি। এরই মধ্যে তিনি টপকে গেছেন কিংবদন্তি দিয়েগো মারাডোনাকে। এবারই কোনো বিশ্বকাপের নকআউটে নিজের প্রথম গোল করেছেন। সেই সঙ্গে গোল করিয়েছেনও। দুর্দান্ত ছন্দে রয়েছেন লিওনেল। তৈরি রয়েছে ক্রোয়েশিয়াও।

ব্রুনো বলেন, মাঝ মাঠে আমাদের নির্ভরযোগ্য খেলোয়াড় রয়েছে, যা আমাদের অনেক সুবিধা দেবে। বিপক্ষকে গুরুত্ব দিচ্ছি। তবে আমাদের দলেও বিশ্বের অন্যতম সেরা গোলকিপার রয়েছে। বিশ্বকাপে অনেক গোল বাঁচিয়েছে। তবে প্রতপক্ষ যখন আর্জেন্টিনা তাই একটু দেখে শুনে খেলতে হবে।