পেলের ৭৭ গোলের রেকর্ড স্পর্শ করলেন নেইমার

0
104

ব্রাজিলের জার্সি গায়ে কিংবদন্তী পেলের সর্বাধিক ৭৭ গোলের রেকর্ড র্স্পশ করেছেন নেইমার। গতকাল কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দুর্দান্ত এক গোলে নেইমার এই রেকর্ড স্পর্শ করেন। যদিও তার দলকে কাল পেনাল্টিতে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে।

অতিরিক্ত সময়ে এই তারকা ফরোয়ার্ডের গোলে এগিয়ে যায় ব্রাজিল। এর মাধ্যমে ১৯৫৭-১৯৭১ সাল পর্যন্ত ব্রাজিলের হয়ে গড়া পেলের গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন পিএসজির এই পোস্টার বয়। গোলরক্ষক ডোমিনেক পেটকোভিচকে পরাস্ত করে টাইট এ্যাঙ্গেল থেকে জোড়ালা শটে বল জালে পাঠান নেইমার। যদিও ১১৭ মিনিটে সেই গোল শোধ করে দেন ব্রুনো পেটকোভিচ। এরপর পেনাল্টিতে ক্রোয়েশিয়া ৪-২ গোলে জয়ী হয়।

ব্রাজিলের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ের রেকর্ড আছে পেলের। ৮২ বছর বয়সী পেলে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে বিশ্বকাপ জয় করেছিলেন। সম্প্রতি ক্যান্সারের সাথে লড়াই করতে থাকা পেলে অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি হন। হাসপাতাল থেকেই তিনি বিশ্বকাপের ব্রাজিলের সব খেলা উপভোগ করছিলেন। সর্বোচ্চ পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল সর্বশেষ ২০০২ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল। নেইমারের আন্তর্জাতিক অভিষেক হবার আট বছর আগের সেই শিরোপা এবারো অধরাই থেকে গেল। ৩০ বছর বয়সী নেইমার ইতোমধ্যেই ইঙ্গিত দিয়েছেন তার হয়তো আর বিশ্বকাপ খেলা হবেনা।  সূত্র: বাসস