সন্ত্রাসী কার্যকলা‌পের বিরু‌দ্ধে মা‌ঠে থাকবে আ.লীগ: কাদের

0
112

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেকো‌নো ধর‌নের সন্ত্রাসী কার্যকলা‌পের বিরু‌দ্ধে মা‌ঠে থাকবে আওয়ামী লীগ। আমরা আক্রমণ কর‌বো না, ত‌বে আক্রমণ হ‌লে সমু‌চিত জবাব দেওয়া হবে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ৩৯ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সমাবেশকে কেন্দ্র করে বিএনপি সংঘাতের উসকানি দিচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “গতকাল নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “লন্ডন থেকে ফরমায়েশ আসে। মির্জা ফখরুল চাকরি রক্ষার জন্য তা করে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে। ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে বিএনপি সরকার হটানোর চেষ্টা করছে। সাম্প্রদায়িক শক্তির হাতে আমরা দেশকে তুলে দিতে পারি না। এটা আমাদের শপথ। আক্রমণ আমরা করবো না। তবে আক্রান্ত হলে সমুচিত জবাব দেওয়া হবে। আমরা সরকারি দল, মাথা ঠান্ডা রাখতে হবে। আমাদের যেন কোনো বদনাম না হয় আক্রমণকারী হিসেবে।”

রাস্তা বন্ধ করে আর কাউকে সমাবেশ করতে দেওয়া হবে না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, “দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে বিএনপি। দেশের মানুষ আতঙ্কে আছে। সমাবেশকে কেন্দ্র করে তারা মাঠে নামিয়েছে জঙ্গিদের। লাশ ফেলার দুরভিসন্ধি তারা কার্যকর করেছে। তারা হামলা করেছে পুলিশের উপর।”

মিডিয়ার সমালোচনা করে তিনি বলেন, “পুলিশ রাস্তায় পড়ে ছিল, সেই ছবি মিডিয়া দেখায়নি। তারা বিআরটিসি বাস পুড়িয়েছে। সরকারি গাড়ি পুড়িয়ে ফেলবে, সেই ছবি দেখাবে না। এই দুর্ব্যবহার কেন করা হচ্ছে? মিডিয়ার একটি অংশ কেন একটি পক্ষ নিচ্ছে? এটা আমার অভিযোগ। কক্সবাজারে এত বড় সমাবেশ, মিডিয়া ঠিকভাবে দেখায়নি। ‌মিডিয়ার কাছে আমরা প্রত্যাশা করি, তারা যা দেখবে তাই দেখাবে। আমরা সত্যকে তুলে ধরার আহ্বান জানাই।”

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক,মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,এ্যাড কামরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিএম মোজাম্মেল, আহমেদ হোসেন,সাংগঠনিক সম্পাদক এস এম কামাল,সাখাওয়াত শফিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সভাপতি এবং সাধারণ সম্পাদক বৃন্দ উপস্তিত ছিলেন।