বিএনপি কার্যালয়ে যেতে না পেরে যা বললেন ফখরুল

0
206

পুলিশের বাধায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে তাকে আটকে দেয় পুলিশ।

এ সময় পুলিশ জানায়, গতকাল (বুধবার) বিএনপি কার্যালয় থেকে পুলিশের ওপর বোমা ফেলা হয়েছে। এরপর সেখানে অভিযান চালিয়ে ককটেল বোমা উদ্ধার করেছে পুলিশ। এটা এখন পুলিশের ক্রাইম সিন, প্লেস অব অফেনস। তদন্তের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে সেখানে ঢুকতে দেওয়া হবে না।

ওই সময় মির্জা ফখরুল পুলিশকে বলেন, এটা আমার অফিস। আপনি পলিটিক্যাল লিডারের মতো কথা বলছেন।

বিএনপি কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে যাওয়ার সময় মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমাকে পার্টি অফিসে যেতে দেওয়া হলো না। তারা মিথ্যা কথা বলছে।

তিনি বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করতে সম্পূর্ণ পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। ১০ তারিখের শান্তিপূর্ণ কর্মসূচিকে নস্যাৎ করতে সরকারের এই হীন পরিকল্পনা। গণতন্ত্র, মানুষের অধিকার এবং রাজনৈতিক অধিকারকে হরণ করতে তারা এ কাজগুলো করেছে। আমি যদি নিজের অফিসে যেতে না পারি, তাহলে মানুষ কী করে রাজনৈতিক কাজ করবে।

তিনি আরও বলেন, বিএনপির অফিসে কোনো ধরনের বিস্ফোরক ছিল না। পুলিশ এসব বোমা রেখেছে। অবিলম্বে বিএনপি কার্যালয় খুলে দেওয়া, আটক নেতাকর্মীদের মুক্তি এবং হত্যার ঘটনা তদন্তের দাবি জানান ফখরুল।