শান্তি চুক্তি বাস্তবায়নে সরকারকে পূর্ণাঙ্গ সহযোগিতা করবে গণতান্ত্রিক ইউপিডিএফ

0
128

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বর্ষপূর্তি উপলক্ষে শান্তি চুক্তি বাস্তবায়নে সরকারকে পূর্ণাঙ্গ সহযোগিতা করতে চাই গণতান্ত্রিক ইউপিডিএফ ।

এই উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পার্বত্য শান্তি চুক্তির ২৫ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে বান্দরবান উজানী পাড়া পুকুরপাড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় হিলভিউ কনভেনশন হলে গিয়ে শেষ হয়।

এতে পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় বর্ণিল পোশাক, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে অংশ নেন।পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউনাইটেড পিপল ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিক এর বান্দরবান জেলার সভাপতি মং প্রু মারমার সভাপতিতে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওমর চাকমা । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক কেন্দ্রীয় কমিটির সদস্য আ প্রু মং মারমা, গণতান্ত্রিক বান্দরবান জেলার সাধারণ সম্পাদক উবামং মারমা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংগঠনের সদস্যবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন পার্বত্য চট্টগ্রামের নিরীহ জুম্ম জাতির জন্য কাজ করছে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিক । আমরা চাই সংঘাত দিয়ে নয় সংগ্রাম ও সমঝোতার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাস্তবায়ন হোক।

তাই পার্বত্য চট্টগ্রামের এই শান্তি চুক্তি বাস্তবায়নে নিরীহ জুম্মজাতি তথা সকল সচেতন সমাজের আন্তরিক সহযোগিতা আহবান কামনা করেন । বিশেষ করে সরকারের হস্তক্ষেপ চাই পার্বত্য জুম্মা জাতি। যাতে করে আর কোন রক্ত না ঝরে পাহাড়ের মধ্যে। উল্লেখ্য যে দিবসটি উপলক্ষে আজ বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন নানাভাবে এ দিবস পালন করেছেন ।