সাম্প্রতিক নৈরাজ্য ও হত্যাকাণ্ডের হোতাদেরকে বিচারের আওতায় আনা হবে

0
176

ইরানের প্রেসিডেন্ট বলেছেন: নৈরাজ্য, হত্যা ও নিরাপত্তাহীনতা সৃষ্টিকারীদেরকে বিচারের আওতায় আনা হবে। প্রেসিডেন্টের দফতর থেকে জানানো হয়েছে, সাম্প্রতিক গোলোযোগে শহীদ ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে সাক্ষাতকালে সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি আজ একথা বলেন।

মাহসা আমিনির মৃত্যুকে কেন্দ্র করে সংঘটিত বিক্ষাভের অজুহাতে বিদেশি শত্রুরা ইরানের অভ্যন্তরে হস্তক্ষেপ করার সুযোগ কাজে লাগায়। আমেরিকাসহ কোনো কোনো ইউরোপীয় দেশের গণমাধ্যম ইরানের বিরুদ্ধে অপপ্রচার যুদ্ধে নামে। পশ্চিমা সমর্থিত কিছু ফার্সি ভাষী চ্যানেলও অপপ্রচারে ব্যাপকভাবে শামিল হয়। তারা ইরানি জাতির অধিকারের পক্ষে শ্লোগান দিয়ে মূলত ইরানের নিরাপত্তা ধ্বংসকারীদের পৃষ্ঠপোষকতা দেয়। অপরদিকে ইরানের কোটি কোটি জনতা রাজপথে নেমে তাদের দেশ ও সরকারের সমর্থনে মিছিল করে। ওইসব মিছিল থেকে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শ্লোগান দেয়।

প্রেসিডেন্ট রায়িসি আজ (বৃহস্পতিবার) কুর্দিস্তান প্রদেশ সফরকালে এই প্রদেশের নিরাপত্তা শহীদদের পরিবার এবং সাম্প্রতিক দাঙ্গায় নৃশংসতা ও বর্বরতার শিকার কিছু সৈনিকের সাথে বৈঠক করেন। ওই বৈঠকে তিনি নৈরাজ্যকারীদের আচরণকে সন্ত্রাসী গোষ্ঠি দায়েশের আচরণের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন: নিরাপত্তা হচ্ছে ইসলামী প্রজাতন্ত্র ইরানের রেড-লাইন।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে তিনি আশ্বাস দিয়ে বলেন: হত্যাকারীদের চিহ্নিত করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে তাদেরকে বিচারের আওতায় আনা হবে বলেও প্রেসিডেন্ট রায়িসি প্রতিশ্রুতি দেন।-পার্সটুডে