পাটগ্রামে কীটনাশক মেশানো চা খেয়ে হাসপাতালে ১২ অতিথি!

0
316

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে কীটনাশক মেশানো চা পানে গুরুতর অসুস্থ হয়ে ১২ জন অতিথি হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগে গত শুক্রবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাজীপাড়া এলাকার রফিকুল ইসলামের মেয়ের বিয়ে বাড়ীতে এই ঘটনা ঘটে।

জানা যায়, ওই উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ের বিয়েতে আসা অতিথিদের চা পান করান মেয়ে পক্ষের লোকজন। চা বানানোর সময় ভুলবশত চা পাতা না দিয়ে কীটনাশক (বাসডিন) মেশান তারা। ওই চা পান করে অসুস্থ হয়ে পড়ে অন্তত ১২ জন অতিথি। পরে স্থানীয়দের সহযোগিতায় অসুস্থদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা করান। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসক।

পা পানে অসুস্থ জাহানারা বেগম বলেন, বিয়ে বাড়িতে চা-নাস্তার আয়োজন করেন মেয়ের পরিবার। নাস্তা খাওয়ার পর চা পান করি। এর কিছুক্ষণের মধ্যে আমার শরীরে অসুস্থ দেখা যায়। পরে জানতে পারি আমি কীটনাশক পান করেছি।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. সাইফুল ইসলাম বলেন, অসুস্থদের লক্ষ্য করা গেছে তারা বিষাক্ত কিছু পান করেছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে এই হাসপাতালে সাতজন চিকিৎসা নিচ্ছেন। আরও পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক বলেন, ভুলবশত এমন ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান। তবে জানতে পেরেছি সবাই এখন সুস্থ আছেন।