আজ ম্যারাডোনার যে রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি

0
144

কাতার বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ রাতে মেক্সিকোর মুখোমুখি হবে লিওনেল মেসির দল। কাতারের লুসাইলে বাংলাদেশ সময় রাত ১টায় মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। মেসির আজ খেলবে এটা শতভাগ নিশ্চিত।  শুক্রবার সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বিষয়টি নিশ্চিত করেন।

ফলে আজ রাতে মাঠে নামলেই ম্যারাডোনার একটি রেকর্ড ছুঁয়ে ফেলবেন মেসি। সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে নিজের ২০তম ম্যাচটি খেলেন মেসি। আর আজ মেক্সিকোর বিপক্ষে মেসি মাঠে নামলে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২১টি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। এই রেকর্ড এতদিন শুধু ম্যারাডোনার দখলে ছিল।

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ড ছিল ডিয়েগো ম্যারাডোনার। ৮৬ বিশ্বকাপ কিংবদন্তি ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ পর্যন্ত এই ম্যাচগুলো খেলেছিলেন তিনি।

এর আগে সৌদি আরবের বিপক্ষে আরেকটি রেকর্ড করেন মেসি। ইতিহাসের চতুর্থ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপে খেলা খেলোয়াড়দের তালিকায় নাম লেখান তিনি। পরে পর্তুগালের হয়ে মাঠে নেমে ক্রিস্টিয়ানো রোনালদোও এ রেকর্ড করেছেন। তবে বিশ্বকাপে মেসির চেয়ে কম তথা ১৮ ম্যাচ খেলেছেন পর্তুগিজ তারকা রোনালদো।

এ ক্ষেত্রে জার্মানির লোথার ম্যাথাউসের রেকর্ডটি সর্বোচ্চ। তিনি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলেছেন।