প্রাণ বাঁচাতে জার্মানি নেয়া হলো সৌদি ডিফেন্ডারকে

0
42

আর্জেন্টিনার বিপক্ষে অবিস্মরণীয় জয় উদযাপনের মাঝেই দুঃসংবাদ পেল সৌদি আরব। সতীর্থ গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে মাঠেই লুটিয়ে পড়েছিলেন দলটির ডিফেন্ডার ইয়াসের আল শাহরানি। এবার জানা গেল, চোয়ালের হাড় ভেঙে গেছে তার। এমনকি প্রাণ বাঁচাতে তাকে নেয়া হয়েছে জার্মানিতে।

‘গালফ নিউজ’ জানিয়েছে, নিজ দলের গোলরক্ষকের সঙ্গে মাঠের ওই সংঘর্ষের পর প্রচণ্ড রক্তক্ষরণ হচ্ছিল শাহরানির। অবস্থার অবনতি হওয়ায় তাকে জরুরি চিকিৎসার জন্য সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নির্দেশে প্রাইভেট জেটে জার্মানিতে নেওয়া হয়েছে।

চলতি কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল সৌদি আরব। ম্যাচের নির্ধারিত সময়ের মধ্যেই ২-১ গোলে এগিয়ে যায় মধ্যপ্রাচ্যের দলটি। কিন্তু যোগ করা সময়ে ঘটে ওই অঘটন। নিজ দলের গোলরক্ষক আল ওয়াইসের হাঁটুর সঙ্গে সংঘর্ষে মুখে আঘাত পান শাহরানি। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। মুখ থেকে রক্ত বের হতে দেখা যায় তার। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচটি অবশ্য শেষ পর্যন্ত জিতে যায় সৌদি আরব।

সৌদি আরবের পরের দুই ম্যাচের প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড। এক জয়ে এখন পর্যন্ত গ্রুপ ‘সি’-এর শীর্ষে আছে দলটি। গ্রুপের বাকি দলগুলো এখনও জয়ের মুখ দেখেনি।

মঙ্গলবার রাতেই আরেক ম্যাচে ড্র নিয়েই মাঠ ছেড়েছে পোল্যান্ড ও মেক্সিকো। ফলে শেষ ষোলোর পথ অনেকটাই উন্মুক্ত হয়ে গেছে সৌদির জন্য।

যদিও ঠিক কবে নাগাদ আবারও মাঠে ফিরতে পারবেন শাহরানি, তা এখনই নিশ্চিত নয়। তবে হাসপাতাল থেকেই ঐতিহাসিক জয়ে সৌদিবাসীকে অভিনন্দন জানিয়েছেন শাহরানি।