ঘাটাইলে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, ১০ নেতাকর্মী রিমান্ডে

0
765

ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে পুলিশ বিএনপির কর্মী সমাবেশে ফাঁকা গুলি চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়ার ঘটনায় শতাধিক নেতাকর্মীকে আসামী করে মামলা করেছে পুলিশ। মামলায় আটক হওয়া ১০ নেতাকর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ বুধবার (২২ নভেম্বর) আদালত এ আদেশ দেন। ঘাটাইল থানার পুলিশের উপ-পরিদর্শক মো. বিল্লাল হোসেন বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করেছেন।

গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) উপজেলার দিগড় ইউনিয়নের কাশতলা ভিটিপাড়া এলাকায় আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেবশকে সফল করতে ইউনিয়ন বিএনপির কর্মী সমাবেশের আয়োজন করে। নাশকতা করার অভিযোগে ওই সমাবেশে ফাঁকা গুলি করে ও ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় সমাবেশ স্থল থেকে ১০ নেতাকর্মীকে আটক ও ৭টি ককটেল উদ্ধার করে পুলিশ। পরে ৩৫ জনের নাম উল্লেখসহ ৭০/৮০ জনকে অজ্ঞাতনামা নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে ঘাটাইল থানায় মামলা করে। আজ বুধবার ধুত ১০ আসামীর রিমান্ড চেয়ে আদালতে হাজির করলে টাঙ্গাইলের চীফ জুডিসিয়াল ম্যাজিষ্টের আদালতের বিচারক শুনাশি শেষে তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড প্রাপ্ত আসামীরা হলো উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের বর্তমান নির্বাচিত সদস্য বিএনপি নেতা বদিউজ্জামান স্বাধীন, আজহারুল ইসলাম, নজরুল ইসলাম ,লিটন, আব্দুস ছামাদ, বশির আহম্মেদ, মোঃ ফারুক, মাসুদুর রহমান, হোসেন আলী আলফাজ উদ্দিন রঞ্জু । তারা সকলেই বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

ঘাটাইল পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন ধলা বলেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে সমাবেশ ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ ককটেলের বিস্ফোরনের মিথ্যা নাটক সাজিয়ে নিরাপদরাধ নেতাকর্মীদের আটক করে মিথ্যা ও গায়েবি মামলা দিয়েছে।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, বিএনপির নেতাকর্মীরা রাষ্টের স্থিতিশীলতা বিনষ্ট, সরকার উৎখাতের লক্ষ্যে নাশকতার উদ্দেশ্যে জমায়েত হয়েছিল উপজেলার কাশতলা গ্রামের ভিটিপাড়া এলাকায় জমায়েত হয়েছে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় বিএনপি’র ১০ নেতাকর্মীকে আটক ও ৭ টি ককটেল উদ্ধার করা হয়। আটক ১০ জনকে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলে আদালতের বিচারক তাদের প্রত্যেকরই দুই দিনের রিমান্ড মজ্ঞুর করেন।