দুই জঙ্গি ছিনতাই : ডিএমপির তদন্ত কমিটি গঠন

0
211

রাজধানীর আদালত প্রাঙ্গণ থেকে দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী তিন কার্যদিবসের মধ্যে ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। জানা গেছে, কমিটিতে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তারকে সভাপতি করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন), যুগ্ম কমিশনার (সিটিটিসি), ডিএমপির লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) ও ডিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সিআরও)।

আদেশে বলা হয়, সাজাপ্রাপ্ত দুই আসামি আদালত থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় এ সংক্রান্ত দায়দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যৎ করণীয় সম্পর্কে সুপারিশমালা প্রণয়নে এ কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার দুপুরে ঢাকার জজ আদালতের সামনে থেকে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে আসামিদের ছিনিয়ে নিয়ে যায়। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

আসামিরা হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।