বিশ্বকাপের আগে জোড়া সুসংবাদ আর্জেন্টিনা শিবিরে

0
138

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপের বাকি আর মাত্র দুই সপ্তাহ। কিন্তু স্বস্তিতে ছিল না লাতিন আমেরিকার অন্যতম পরাশক্তির দেশ আর্জেন্টিনা। তবে বিশ্বকাপের সময় ঘনিয়ে আসার আগেই জোড়া সুসংবাদ পেলেন লিওনেল মেসির দল আর্জেন্টিনা। চোটে আক্রান্ত অ্যানহেল ডি মারিয়া ও পাউলো দিবালা ফিট হয়ে উঠেছেন। ফলে বিশ্বকাপে খেলতে কোনো বাধা নেই এই দুই তারকার।

গত মাসের প্রথম সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে ম্যাকাবি খাইফার বিপক্ষে জুভেন্টাসের গ্রুপ পর্বের ম্যাচে উরুতে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন ডি মারিয়া। ইতালিয়ান ক্লাবটির হয়ে সবশেষ পাঁচটি ম্যাচ মিস করেন। তবে গত এক মাসের বেশি সময় মাঠের বাইরে থাকার পর রোববার (৬ নভেম্বর) ইন্টার মিলানের বিপক্ষে মাঠে ফিরেছেন তারকা এই আর্জেন্টাইন।

গতকাল রাতে ইন্টারের বিপক্ষে ম্যাচের ৮১তম মিনিটে মিরেত্তিকে উঠিয়ে ডি মারিয়াকে মাঠে নামান জুভেন্টাসের কোচ। ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে আর্জেন্টাইন সমর্থকদের মনে স্বস্তি এনে দিয়েছেন ৩৪ বছর বয়সী এই উইঙ্গার।

একই দশা ছিল আরেক ইতালিয়ান ক্লাব রোমায় খেলা পাউলো দিবালারও। অক্টোবরে চোটের পর মাঠ ছেড়েছিলেন তিনি। এরপর রোমার পর্তুগিজ কোচ জোসে মরিনহো জানিয়েছিলেন, বিশ্বকাপে অনিশ্চিত ২৮ বছর বয়সী এই আর্জেন্টাইন। কিন্তু মাস ঘুরতেই সেই মরিনহোই দিবালাকে নিয়ে দিলেন সুসংবাদ।

মরিনহো জানিয়েছেন, আর্জেন্টিনার বিশ্বকাপ দল ঘোষণার দিন রোমার হয়ে মাঠে নামতে পারেন তিনি। সাসসুয়ালোর বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পর্তুগিজ এই কোচ বলেছেন, ‘সে (দিবালা) বিশ্বকাপে খেলতে চায়। এ ক্ষেত্রে না বলাটাও কঠিন। ওর চোটের অবস্থার উন্নতি ঠিকঠাকভাবে চললে আশা করছি, ১৩ নভেম্বর তুরিনোর বিপক্ষেই মাঠে ফিরবে সে।

তবে গত মাসে যখন দিবালা ইনজুরিতে পড়েছিলেন, তখন রোমা কোচ বলেছিলেন, আমি চিকিৎসক নই। তবে আমার যে অভিজ্ঞতা আর দিবালার কাছে যা শুনেছি, মনে হচ্ছে এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।

মাস ঘুরতেই মরিনহোর কথায় অনেকটা স্বস্তিই পাচ্ছে আর্জেন্টিনার সমর্থকরা। আগামী ১৩ নভেম্বর আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ২৬ সদস্যের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করবেন। তার আগে মরিনহোর কথায় খুশিই হওয়ার কথা আলবেলিস্তেদের।