রংপুর বিভাগের জেলা-উপজেলা প্রতিনিধিদের নিয়ে এবি পার্টির কর্মশালা অনুষ্ঠিত

0
374

নিজস্ব প্রতিবেদক: আজ আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) রংপুর বিভাগের জেলা ও উপজেলা প্রতিনিধিদের নিয়ে এক রাজনৈতিক কর্মশালা রংপুরের সুমি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। রংপুর মহানগর আহবায়ক অ্যাডভোকেট আব্দুর রউফের সভাপতিত্বে ও জেলা সদস্য সচিব এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল ও আব্দুল বাসেত মারজান।

প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, আগামীর বাংলাদেশে অধিকার ভিত্তিক রাজনীতির বাইরে প্রচলিত রাজনৈতিক দল গুলো কার্যকারিতা হারাবে। পৃথিবী এগিয়ে যাচ্ছে, উন্নত দেশগুলো আজ নাগরিক সুবিধা আরও কত উন্নততর করা যায় সে প্রতিযোগিতায় লিপ্ত। অথচ আমাদের প্রচলিত প্রতিষ্ঠিত রাজনৈতিক দলগুলো নিজেদের মতাবাদ ও শ্লোগান নিয়ে বিভাজনের রাজনীতিতে ব্যস্ত।

তিনি সরকারের সমলোচনা করে বলেন, বর্তমান সরকারের মন্ত্রী এমপি’রা ঘরে ঘরে চাকরী ও ১০ টাকা দামে চাল খাওয়ানোর পরিবর্তে কানাডায় বেগম পাড়া তৈরী করে বিলাসী জীবন যাপন করছেন। পাকিস্তানীরা যে জুলুম অনাচার ও বৈষম্য আমাদের উপর চাপিয়ে দিয়েছিল বর্তমানে সে জুলুম অত্যাচার চালাচ্ছে আওয়ামীলীগ সরকার। তিনি বলেন আমরা দেশের প্রধান সমস্যা গুলো চিহ্নিত করে তা সমাধান করার গবেষণা ভিত্তিক উপায় বের করবো। আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা জাতির সামনে তা উপস্থাপন করবো ইনশাআল্লাহ।

তিনি উপস্থিত জেলা, উপজেলা প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক উপজেলায় সংগঠন শক্তিশালী করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আনোয়ার সাদাত টুটুল বলেন, বাংলাদেশের সবচেয়ে অবহেলিত জনপদ রংপুর বিভাগ। অথচ বাংলাদেশের খাদ্য ভান্ডার এই বিভাগ। এই বিভাগের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সর্বাগ্রে ভুমিকা রাখবে এবি পার্টি ইনশাআল্লাহ।

সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জননেতা আব্দুল বাসেত মারজান বলেন, দেশের মানুষ যখন অধিকার হারা তখন মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যই এবি পার্টির এই সংগ্রাম। রংপুরের প্রত্যান্ত অঞ্চলে সংগঠন বিস্তার করে আমরা এই অধিকার আদায়ের সংগ্রামকে বেগবান করবো ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুর রউফ বলেন, পঞ্চাশ বছরেও যারা স্বাধীনতার ঘোষণা পত্র বাস্তবায়ন করতে পারেনি তাদের উপর আর আস্থা রাখার সুযোগ নাই। এখন আমার বাংলাদেশ পার্টির নেতৃত্বে দেশ পুনর্গঠনের আন্দোলনে সংগঠকদের অগ্রনী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ মাষ্টার, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব ও নীলফামারী জেলা আহবায়ক অধ্যাপক আবু হেলাল, লালমনিরহাট জেলা আহবায়ক প্রভাষক আসাদুজ্জামান আসাদ, যুবপার্টির সহকারী সদস্য সচিব শীলা আক্তার, রংপুর মহানগর যুগ্ম আহবায়ক অধ্যাপক গুলজার হোসাইন, সদস্য সচিব মাহবুবার রহমান, কুড়িগ্রাম জেলা আহবায়ক ডাঃ নজরুল ইসলাম, রংপুর জেলা যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট জাহিদুল ইসলাম, মহানগর যুগ্ম সদস্য সচিব মিজানুর রহমান মিল্লাত সহ স্থানীয় নেতৃবৃন্দ।