ইবির প্রথম মেধাতালিকা প্রকাশ

0
119

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৯ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ জন, ‘সি’ ইউনিটে ৪৩৩ জন স্থান পেয়েছেন। এই তালিকায় স্থানপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলসহ ভর্তিচ্ছুদের সর্বনিম্ন নম্বর ‘এ’ ইউনিটে ৮২ দশমিক ৬৯, ‘বি’ ইউনিটে ৮০ দশমিক ১৩ ও ‘সি’ ইউনিটে ৮২ দশমিক ৫৯ নম্বর।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক আহসান-উল-আম্বিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হবে।

শুক্রবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বরের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যলয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে।

নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে প্রাথমিক ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৭-১২ নভেম্বরের মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল হয়ে যাবে। এছাড়া, ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য গুচ্ছের ও স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।