বরিশালে বিএনপির গণসমাবেশ আজ

0
160

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ শনিবার। দুপুর ২টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

গণসমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের প্রধান বক্তা দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। তারা শুক্রবার বিমানে বরিশালে পৌঁছেছেন।

কেন্দ্রীয় বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক বিল‌কিস জাহান শি‌রিণ বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন। সরকারের কোনো বাধাই কাজে আসে‌নি।

এদিকে সমাবেশের এক দিন আগ থেকেই (শুক্রবার) সড়ক ও নৌ-পথে যোগাযোগ বন্ধ রয়েছে। সারাদেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বরিশাল। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে ধর্মঘটের মধ্যেও বিএনপি নেতাকর্মীরা দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রলার, মোটরসাইকেল, মাইক্রাবাস, ছোট ট্রাক, মালবাহী জাহাজে করে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। অনেকেই আবার চার থেকে পাঁচ দিন আগেই বন্ধু, আত্মীয়, মেস ও হোটেলে উঠেছেন। যারা কম দূরত্বের তারা ভ্যান, রিকশা ও সাইকেল চালিয়ে গন্তব্যে যাচ্ছেন। যারা ইতোমধ্যে চলে এসেছেন, তাদের অনেকেই বৃহস্পতিবার রাত থেকেই সমাবেশস্থলে রয়েছেন। কেউ সঙ্গে খাবার, বিছানাপত্র ও পানি নিয়ে এসেছেন। বাকিদের জন্য সমাবেশ মঞ্চের পাশেই রান্নার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারকে পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুর বিভাগে গণসমাবেশ করা হয়েছে।

সামনে আরও পাঁচটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি রয়েছে।