কুবিতে ১৮ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় ন্যাশনাল মান সম্মেলন

0
152

মুনিরা আক্তার, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বারের মতো কুবি ছায়া জাতিসংঘ সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ‘গেইম অব ডিপ্লোমেসি-২০২২’। বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান সংগঠনটির সভাপতি রহমান ফায়ায।

তিনি বলেন, আগামী ১৮ ও ১৯ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই এই সম্মেলন অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা ও দ্বিতীয় দিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের কার্যক্রম চলার পর সন্ধ্যা ৮টা পর্যন্ত পুরষ্কার বিতরণীর মাধ্যমে এই সম্মেলনের সমাপ্তি হবে।

এই কার্যক্রমগুলো অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভিন্ন ক্লাসরুমে। উদ্বোধনী এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ব্যাবসা শিক্ষা অনুষদ ভবনের ৪র্থ তলার হলরুমে।

দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ১৫০ জন সদস্য এতে অংশ নিবে। কুমিল্লা অঞ্চলের স্কুল ও কলেজের সদস্যদেরও এতে অংশগ্রহনের আমন্ত্রণ জানানো হবে। অংশগ্রহনকারীদের বিভিন্ন দক্ষতা যেমন বিতর্ক, উপস্থাপনা, কূটনীতি ইত্যাদি বৃদ্ধিতে এই সম্মেলন সাহায্য করবে বলে জানান তিনি।

এই সম্মেলনে সেক্রেটারি জেনারেল হিসেবে থাকছে রহমান ফায়ায, ডিরেক্টর জেনারেল হিসেবে উয়াদিয়াতুল আকমাম তাসিন এবং অতিথি অভ্যর্থনায় থাকবেন নাঈমুর রহমানসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, এবারের অনুষ্ঠিতব্য কনফারেন্স এর মূল প্রতিপাদ্য হচ্ছে “বিল্ডিং রেজিল্যান্স থ্রো স্ট্র‍্যাটেজিক কমিউনিকেশন ফর গ্লোবাল পিস”।