বান্দরবানে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

0
145

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি:বান্দরবানে মাংরক ম্রো হত্যা মামলায় মংছা চিং মারমা (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারদণ্ড ও একই সাথে ১০ হাজার টাকা জরিমানার দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ৩ নভেম্বর বেলা ১১টায় সময় বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় প্রদান করেন।

দণ্ডিত মংছা চিং মার্মা (২৮) লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকার অংক্য থোয়াই মার্মা ছেলে।রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সুত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ জুলাই লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকায় বর্গাচাষি ডোমং মার্মাও কহ্লোঅং মারমার নিকট হতে বর্গাচাষের টাকার জন্য যায় নিহত মাংরক ম্রো।এর পর ২৮ জুলাই পর্যন্ত বাসায় না ফেরায় নিহত মাংরক ম্রোর পরিবার বর্গাচাষি ডোমং মারমার সাথে যোগাযোগ করলে তিনি বর্গা চাষের ১৮ হাজার ৫০০ টাকা নিয়ে ২০১৭ সালের ২৭ জুলাই বাড়র উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে জানান।

পরে এই ঘটনায় স্থানীয় লোকজন সন্দেহ জনক মংছা চিং মার্মা (২৮) আটক করে পুলিশে সোপর্দ্দ করে। জিজ্ঞাসাবাদেমংছা চিং মারমার (২৮) স্বীকার উক্তি অনুযায়ী লামা ফাঁসিয়া খালী ইউনিয়নের মুরুংঝিরির আগা এলাকার ঝিড়ির পাশ হতে মাংরক ম্রো”র মাথা বিহীন অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

২০১৭ সালের ১ আগষ্ট নিহত মাংরক ম্রো’র ছেলে মেনতাম ম্রো বাদি হয়ে লামা থানায় হত্যা মামলা দায়ের করার প্রেক্ষিতে স্বাক্ষীদের স্বাক্ষ্য ও মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ ফজলে এলাহী ভূইয়া এই রায় প্রদান দেয় ।