ভারতের বিপক্ষে এটাই আমাদের নিয়মিত গল্প : সাকিব

0
210

এশিয়ান ক্রিকেট দলগুলোর মধ্যে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ, উত্তেজনাকর ম্যাচ। তবে সময়ের সঙ্গে ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচও উত্তেজনাকর হয়ে আসছে বেশ অনেক বছর ধরে। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে তো ভারত-বাংলাদেশ দ্বৈরথ ক্রিকেট মার্কেটে বড় জায়গা দখল করে আছে।

করার কারণও আছে বটে। দুই দলের মধ্যকার ম্যাচগুলো রুদ্ধশ্বাস এক সমাপ্তি পায়। তবে বেশির ভাগই সেই সমাপ্তির গল্পে পরাজিত দলের নাম বাংলাদেশ। টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও যেন খুব সহজে বিষয়টি মেনে নিয়েছেন। তাইতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আজ (২ নভেম্বর) ভারতের বিপক্ষে হেরে সাকিবও জানিয়েছেন, সেই একই গল্পে হাঁটছি আমরা।

সাকিবের ভাষ্যে, ‘ভারতের বিপক্ষে ম্যাচে এটাই আমাদের নিয়মিত গল্প। আমরা প্রায় জিতেই যাচ্ছিলাম, কিন্তু শেষ পর্যন্ত লাইনটা পার হতে পারিনি।

দিনশেষে এই খেলায় কাউকে জিততে হয় কিংবা কাউকে হারতে হয়। তবে এটা দুর্দান্ত এক ম্যাচ ছিল, দুই দল এবং দর্শকরা খেলা অনেক উপভোগ করেছে।

লিটন সত্যিই ভালো ব্যাটিং করেছে, সম্ভবত সে আমাদের সেরা ব্যাটসম্যান। সে যেভাবে ইনিংসের শুরুটা করেছিল আমরা সেই ধারাবাহিকতা অব্যাহত রেখে ব্যাটিং করতে চেয়েছিলাম। কিন্তু পারিনি।

আমাদের পরিকল্পনা ছিল, ভারতের টপ অর্ডার দ্রুত ধ্বসিয়ে দেওয়ার। তাই আমি তাসকিনকে টানা বোলিং করিয়েছি। সে আমাদের প্রধান বোলার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে আজ উইকেট পায়নি। সে দুর্ভাগা ছিল তবে আমাদের পরিকল্পনা ছিল ভারতের টপ অর্ডার গুঁড়িয়ে দিয়ে চালকের আসনে বসার।

আমরা ইতিবাচক আছি। আমরা বিশ্বকাপটা উপভোগ করতে চাই। আশা করি আমরা সেটা করতে পারব।’