রানীশংকৈলের গায়ক ‘চক্রদেব’; উপহার পেলেন নতুন ভ্যান গাড়ি

0
108

সফিকুল ইসলাম শিল্পী, রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলায় বুধবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রানীশংকৈল ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক প্রশান্ত কুমার ভ্যান গাড়ি ক্রয় করে তার বাড়িতে পৌচ্ছে দেন।

ইতোমধ্যে ‘ফেসবুকে’ ভাইরাল হওয়া চক্রদেব ও তার পায়ে চালিত ভ্যান গাড়ি নিয়ে দারিদ্র্যতায় জীবন জীবিকা ও তার সুকন্ঠ গান এবং সামাজিকভাবে জীবনযাপনের জন্য একটি নতুন ব্যাটারী চালিত ভ্যান ক্রয়ের জন্য প্রশান্ত বসাক তার ফেসবুকে নিজের প্রোফাইলে আবেদন করেন। এরপর যথারীতি চক্রদেবের ভ্যান ক্রয়ের জন্য ফেসবুক মাধ্যমে আর্থিক সহযোগিতা পান। আর সে টাকায় আজ চক্রদেবকে একটি নতুন ভ্যান গাড়ি উপহার হিসেবে প্রদান করেন সহকারী অধ্যাপক প্রশান্ত বসাক।

জানা যায়, চক্র দেবের হাতে একটি নতুন ব্যাটারি চালিত অটো ভ্যান গাড়ি দিয়ে ‘ প্রশান্ত কুমার বলেন, ‘সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া চক্র দেবকে আমি নিজের ‘ফেসবুক’ আইডিতে বন্ধুদের সহযোগিতা চাইলে মাত্র তিন দিনের মধ্যে ‘ফেসবুক বন্ধুরা’ আমাকে আর্থিক সহযোগিতা করেন এবং ব্যাপক সাড়া দেন। আজ আমি চক্র দেবের হাতে ‘ফেসবুক’ কল্যাণে বন্ধুদের সহযোগিতায় ব্যাটারি চালিত অটো ভ্যানটি তার হাতে তুলে দিলাম। ভ্যান গাড়ি ক্রয়ের পরও অতিরিক্ত থাকা নগদ ১৫’২০০ টাকা তার হাতে দিয়ে দিলাম। আমি আমার ফেসবুক বন্ধুদের পাঠানো টাকার সম্মান এবং সততা রক্ষা করতে পেরেছি এজন্য মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ। ‘

এ সময় সহকারী অধ্যাপক প্রশান্ত বসাকের সহধর্মিনী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সংস্কৃতিবান ব্যক্তিরাসহ চক্রদেবের পারিবারের সদস্য ছাড়াও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

জানাযায়, চক্রদেব দারিদ্রতাকে লালন করে দীর্ঘদিন ধরে ‘পায়ে চালিত ভ্যান গাড়ি’ দিয়েই দক্ষিণ সন্ধ্যারই গ্রামের মহল বাড়ি এলাকায় (একশত তিন) বছর বয়সী বাবার সাথে স্ত্রী-সন্তানসহ টিন ও মাটির একটি ছাপড়া বাড়িতে বসবাস করে আসছেন। সুমধুর কন্ঠে গান গেয়ে তিনি ইতোমধ্যে এ এলাকায় বেশ আলোচিত হয়েছেন। তিনি ব্যাটারি চালিত ভ্যান গাড়িটি পেয়ে ভালো ভাবে জীবন যাপন করতে পারবেন বলে এলাবাসী মনে করছেন।
এদিকে চাক্রদেব বলেন, ‘মানবতা এখনো আছে। প্রশান্ত দাদা সহ যারা এই নতুন ভ্যান গাড়িটি দিয়ে আমাকে উপকার করলেন, আমি আমার সংসারেবেশি উপার্জন করতে পারব।আমি চির কৃতজ্ঞ । ‘