দুর্গাপূজা উপলক্ষে হিলি ইমিগ্রেশনে যাত্রীর চাপ বেড়েছে

0
291

হিলি প্রতিনিধিঃ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিলি চেকপোস্ট দিয়ে দুই দেশে পাসপোর্ট ধারী যাত্রীদের যাতায়াতের চাপ বেড়েছে। এক্ষেত্রে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া যাত্রীর সংখ্যাই বেশি।

ভারত থেকেও কেউ-কেউ বাংলাদেশে আসছেন পুজা দেখতে। করোনায় বিগত বছর গুলোতে ভ্রমন করতে বা পূজা উদযাপন করতে না পারলেও এবার ভ্রমন ও পূজা করতে পেরে খুশি পাসপোর্ট যাত্রীরা। এদিকে যাত্রীর চাপ বাড়ায় হিমসিম খেতে হচ্ছে ইমিগ্রেশন ও কাস্টমস সংশ্লিষ্টদের।

করোনা ভাইরাস কেটে ওটার পরে হিলি চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কয়েকগুণ বেড়েছে। এক সপ্তায় আগে ৩৫০ থেকে ৪০০জন যাত্রী এই বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পারাপার করলেও দুর্গাপূজা উপলক্ষে এখন প্রতিদিন গড়ে ৫০০ থেকে ৭০০জন যাত্রী পারাপার হচ্ছে। এছারাও অনেক দর্শনার্থীরা দুর দুরান্ত থেকে আসছেন হিলি সীমান্তে পূজা দেখতে। সীমান্ত এলাকা গুলো মেলায় পরিণতো হয়েছে।

পাসপোর্টধারী যাত্রী সনাতন ধর্মলম্বিরা জানান, গত বছরে করোনার কারোনে পূজা উদযাপন করতে পারিনি এবার পরিবার কে সাথে নিয়ে ভারতে পুজা দেখতে যাচ্ছি। আমরা সব সময় বাংলাদেশে পূজা করি এইবার ভারতে প্রতীমা র্দশন করবো। এছারাও বলেন দীর্ঘদিন ভারতে আত্মীয়-স্বজনদের সঙ্গে পূজা করা হয় না তা এইবার ভারতে পূজা মধ্য দিয়ে সবার সাথে আনন্দ ভাগাভাগী করে নিবো।

হিলি ইমিগ্রেশন অফিসার ইনর্চাজ বদিরুলজ্জামন বলেন, যাত্রীরা যেন দ্রæত সময়ে পারাপর হতে পারে, সেজন্য ৪টি ডেস্কে কাজ করা হচ্ছে। এতোদিন দুটি ডেক্সের মাধ্যমে পাসপোর্টের কার্যক্রম করা হতো।এছাড়াও ইমিগ্রেশন এলকাায় নজরদারি বাড়ানো হয়েছে। তিনি বলেন, যাত্রীদের দ্রæত যাতায়াতের জন্য সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে।