দেরিতে স্কুলে আসায় প্রধান শিক্ষককে শোকজ

0
185

লালমনিরহাট প্রতিনিধি:লালমনিরহাটের হাতীবান্ধায় সময় মতো শিক্ষার্থীরা উপস্থিত হলেও যথাসময়ে স্কুলে উপস্থিত না হওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছে উপজেলা শিক্ষা অফিস।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন বর্মন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এক সহকারী শিক্ষককে দেরিতে স্কুলে উপস্থিত হওয়ার কারণে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা কেন নেয়া হবে না তা জানতে চেয়ে ৫ কর্ম দিবসের মধ্যে শোকজের সন্তোষজনক জবাব চেয়ে এই নোটিশ দেয়৷

জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সকাল ৯ টায় স্কুলে উপস্থিত থাকার কথা। কিন্তু গত ১৩ সেপ্টেম্বর হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতার আলী সকাল ৯ টায় ৫০ মিনিট পর ও সহকারী শিক্ষক আরেফা খাতুন সাড়ে ৯টার পর স্কুলে উপস্থিত হন। এর আগেও তারা স্কুলে যথাসময়ে উপস্থিত হয়নি। এমন তথ্য স্থানীয় অভিভাবকদের মাধ্যমে জানতে পায় উপজেলা শিক্ষা অফিস।

হাতীবান্ধা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিঠুন বর্মন শোকজের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় অভিভাবকদের মাধ্যমে জানতে পেয়েছি দক্ষিণ গড্ডিমারী ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক দেরিতে স্কুল আসে। প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।