এশিয়া কাপের ফাইনালে টস জিতে বোলিংয়ে পাকিস্তান

0
313

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৫তম এশিয়ার কাপ ফাইনালে শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়েছে পাকিস্তান।

টি-টোয়েন্টি ফর্মেটের এ আসরে গ্রুপ পর্বে দুই ম্যাচের মধ্যে ১টি জিতে সুপার ফোরে উঠে পাকিস্তান ও শ্রীলংকা। সুপার ফোরে ৩ ম্যাচের মধ্যে সবগুলোতে জিতে ফাইনালে উঠে লংকানরা। আর ২টিতে জিতে ফাইনালের টিকিট পায় পাকিস্তান।

ফাইনালের আগে সুপার ফোরে দেখা হয়েছিলো পাকিস্তান ও শ্রীলংকার। ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছিলো লংকানরা।

২০১৪ সালের পর আবারও এশিয়া কাপের ফাইনাল মুখোমুখি শ্রীলংকা-পাকিস্তান। ২০১৪ সালে ওয়ানডে ফরম্যাটের ঐ ফাইনালে শ্রীলংকার কাছে ৫ উইকেটে হেরেছিলো পাকিস্তান।

এখন পর্যন্ত ২২বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলংকা। এরমধ্যে ১৩বার জিতেছে পাকিস্তান। ৯বার জয় আছে শ্রীলংকার।

এশিয়া কাপে ১৬বারের লড়াইয়ে ১১বার জিতেছে লংকানরা। ৫বার জয় পেয়েছে পাকিস্তান।

শ্রীলংকা একাদশ : দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, চামিকা করুনারতেœ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, প্রমোদ মধুশান ও দিলশান মধুশঙ্কা।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ ও মোহাম্মদ হাসনাইন।