দুর্গাপূজা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর একগুচ্ছ নির্দেশনা

0
156
ফাইল ছবি।

এ বছর সারা দেশে ৩২ হাজার ১৬৮টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে প্রতিটি পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে সুষ্ঠু শৃঙ্খলা ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রতিরোধে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ গুজব রটালে কঠোর ব্যবস্থা নেবে সরকার। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে প্রতিটি পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা বাধ্যতামূলক করার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, গত বছর কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন শরিফ রাখা নিয়ে যে ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতেই কঠোর ব্যবস্থা নিয়েছে সরকার এ বছর। প্রতিটি মণ্ডপে পূজা আয়োজন কর্তৃপক্ষের স্বেচ্ছাসেবক রাখতে হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।