রাতেই দেশ ছাড়ছেন সাকিব

0
195

এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফিরে বিশ্রামে আছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সপ্তাহখানেক বিশ্রাম শেষে আগামী ১২ সেপ্টেম্বর টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরামের অধীনে অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন সবাই।

তবে এই ক্যাম্পে থাকছেন না অধিনায়ক সাকিব আল হাসান। যা আগেই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। সোমবার রাতেই দেশ ছাড়ছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

জানা গেছে, সোমবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটের ফ্লাইটে যুক্তরাষ্ট্রে উড়াল দিচ্ছেন সাকিব। বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান তথ্যটি নিশ্চিত করেছেন।

আপাতত পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে ফিরছেন এই বাঁহাতি অলরাউন্ডার। পরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে যাওয়ার কথা রয়েছে তার। এবারের সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের জার্সিতে দেখা যেতে পারে সাকিবকে।

সিপিএল শেষ করে অক্টোবরে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। সিপিএল দিয়েই মূলত ম্যাচ খেলা ও অনুশীলন চালিয়ে যেতে চান তিনি। ইতোমধ্যে তাকে ছাড়পত্র দিয়ে রেখেছে বিসিবিও।

এ বিষয়ে ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেন, ‘অনেক আগেই সাকিবকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়া হয়েছে। সে সিপিএল খেলে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারবে।’

উল্লেখ্য, আগামী ২৫ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। আগামী ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে বিশ্বকাপের আগে এই ত্রিদেশীয় সিরিজটি।