ফুলবাড়ীতে দশম শ্রেণির শিক্ষার্থীর পানিতে ডুবে মৃত্যু

0
336

মো. আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে নদীতে গোসল করতে নেমে রিজভি আহম্মেদ রাহাত (১৬) নামের দশম শ্রেণির শিক্ষার্থীর পানিতে ডুবে মৃত্যু হয়েছে।

নিহত রিজভি আহম্মেদ রাহাত ফুলবাড়ী পৌর শহরের কাঁটাবাড়ী গ্রামের হোমিও চিকিৎসক রজব আলীর ছেলে। সে সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

সোমবার দুপুর দেড়টায় পৌর এলাকার চাঁদাপাড়া গ্রামে বন্ধুদের বেড়াতে গিয়ে নদীতে গোসল করতে গিয়ে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত রাহাত ও তার সহপাঠি নিরব, সৌমিক, শেখ সাদী সিজান, মাহাতাব মিলে চাঁদপাড়া গ্রাম এলাকায় বেড়াতে যায়। ওই সময় গ্রামের পাশ দিয়ে প্রাবাহিত ছোট যমুনা নদীতে তারা গোসেলে নামে। এক পর্যায়ে সহপাঠিরা উঠে এলেও রাহাতকে নদীর পানিতে দেখতে না পেয়ে সহপাঠিরা চিৎকার করে রাহাতকে খুঁজতে থাকে।

বিষয়টি এলাকাবাসী জানতে পেরে নদীতে ঝাঁপিয়ে পড়ে তাকে খুঁজতে থাকে। খবর পেয়ে ফুলবাড়ী ফায়ার সার্ভিসের একটি ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা চালায়। দীর্ঘ দ্ইু ঘন্টার প্রচেষ্টায় স্থানীয়রা রাহাতে মরদেহ উদ্ধার করে। পরে পুলিশ এসে রাহাতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে।

ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার মেহেদি হাসান বলেন, তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালিয়ে ব্যর্থ হলে রংপুর ডুবুরী দলকে খবর দেওয়া হয়। এরই মধ্যে স্থানীয়রা রাহাতের মরদেহ উদ্ধার করে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মরদেহ উদ্ধারের পর সুরতাহাল করা হয়েছে এবং এ বিষয় অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা করা হয়েছে।