কোহলির ফিফটিতে পাকিস্তানের লক্ষ্য ১৮২

0
266

গ্রুপ পর্বের লড়াই শেষে এবার সুপার ফোরের ম্যাচেও সম্মুখসমরে ভারত-পাকিস্তান। ভারত চাইছে পাকিস্তানের বিপক্ষে আধিপত্য কায়েম রাখতে। অন্যদিকে গ্রুপ পর্বের ব্যর্থতার চিত্রটা বদলে দিতে মরিয়া পাকিস্তান। দেখার বিষয়, শেষ হাসি কারা হাসে!

দুবাইয়ে আজ পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমেই ঝড় তোলে রোহিতের দল। তবে অন্যরা তেমন বড় কোনো স্কোর করতে না পারলেও বিরাট কোহলির ঝড়ো অর্ধশতকে চড়ে বাবরদের বিপক্ষে ১৮১ রানের সংগ্রহ গড়ে ভারত, ৭ উইকেট হারিয়ে।

দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করে রান আউট হন বিরাট। এ নিয়ে টানা দুই ম্যাচে ফিফটি হাঁকালেন সাবেক অধিনায়ক। এদিন তার ৪৪ বলের এই ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে একটি ছক্কার মার। এছাড়া রোহিত ও রাহুল দুজনেই ২৮ রান করে আউট হন।

আর শেষ দিকে রবি বিষ্ণোই মাত্র ২ বলে ৮ রান করলে একশ আশি রান অতিক্রম করে ভারত।

পাকিস্তানের পক্ষে শাদাব খান ৩১ রানে ২টি উইকেট নেন। এছাড়া নওয়াজ, নাসিম, রউফ ও হাসানাইন প্রত্যেকেই একটি করে উইকেট নেন।

ভারত একাদশ:
রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ট (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, রবি বিষ্ণোই ও যুজবেন্দ্র চাহাল।

পাকিস্তান একাদশ:
মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (ক্যাপ্টেন), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন।